গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান অডি বানাচ্ছে ভবিষ্যতের গাড়ি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ বিশ্বের বড় বড় সকল গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান চাচ্ছেন তাদের গাড়ির ডিজাইনে আধুনিকতা এবং ভবিষ্যতের জন্য গাড়িতে হাইটেক প্রযুক্তি সংযুক্ত করতে। সেই ধারাবাহিকতায় এবার ভবিষ্যতের গাড়ি প্রস্তুত করার ধারণা নিয়ে এলো বিখ্যাত গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান অডি


Futuristic-Car-Designed-By-Audi-600x337

জার্মানির বিখ্যাত গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান অডি তাদের ভবিষ্যতের গাড়ি তৈরির ধারণাকে ব্যবহার করছেন একটু বেতিক্রম ভাবে। অডি তাদের নতুন ভবিষ্যতের গাড়িটি তৈরি করছেন সাইন্স ফিকশন ছবি ‘Ender’s Game.’ এ ব্যাবহারের উদ্দেশ্যে। এর নাম দেয়া হয়েছে Fleet Shuttle Quattro

অডি হচ্ছে বিশ্বের প্রথম কোন গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান যারা কিনা ভবিষ্যতের গাড়ির ডিজাইনে কোন সাইন্স ফিকশন ছবির জন্য গাড়ি তৈরি করছে। অডি তাদের ভবিষ্যতের গাড়িটি তৈরি করার আগে যে প্রাথমিক ডিজাইন তৈরি করেছে তাতে দেখা যাচ্ছে গাড়িটিতে রয়েছে ডানার মত দেখতে দরজা। গাড়ির চাকাতেও রয়েছে ভবিষ্যতের বৈচিত্র্য যা আগে কখনো দেখা যায়নি। গাড়িটির ডিজাইন করার ক্ষেত্রে অডির ডিজাইনার দল সাইন্স ফিকশন ছবির পরিচালক গেভিন হুডের সাথে পরামর্শ করে ঠিক করেছেন Ender’s Game ছবিতে যে প্রেক্ষাপট ব্যবহার করা হয়েছে সে সময়ের সাথে কেমন ডিজাইন করা হলে গাড়িটি মানিয়ে যাবে।

Fleet-Shuttle-Quattro-600x374

অডির ডিজাইনার দলের প্রধান ফ্রাঙ্ক রিমিলি জানান, “ আমরা অডির নতুন এ ভবিষ্যতের গাড়িটি ডিজাইন তৈরির ক্ষেত্রে মাথায় রেখেছি দুটি বিষয় একটি হচ্ছে গাড়িটি যে ছবিতে ব্যবহার হবে তা হচ্ছে Ender’s Game ফলে এই ছবির বিষয়বস্তুর সাথে খাপ খাপে এমন একটি ডিজাইন দিতে চেয়েছি একই সাথে আমরা মাথায় রেখেছি আমাদের ব্র্যান্ড অডির মার্কেট ভেল্যু। অবশেষে আমরা আমাদের ভবিষ্যতের গাড়ির ডিজাইন তৈরি করতে সমর্থ হয়ছি।

Virtuelle Vision: Audi fleet shuttle quattro fuer den Film ?Ender?s Game?

অডি এখনো তাদের গাড়ির মূল ধারণা এবং এর ইঞ্জিনের ক্ষমতা এবং গাঠনিক বিষয় সমূহ সবার জন্য উন্মোচন করেনি ফলে অডির ভবিষ্যতের গাড়ীর বিষয়ে এখনো অনেক কিছুই জানার বাকী যা হয়ত আমাদের ধারনার বাইরে! সাইন্স ফিকশন ছবি Ender’s Game হলে মুক্তি পাবে এবছর নভেম্বরে। আপাতত সে পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে উৎসাহীদের।

চলুন দেখে নেয়া যাক Ender’s Game ছবির কিছু অংশঃ

সূত্রঃ দি টেক জার্নাল

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...