এবার আইপিএলের আয়োজক বাংলাদেশ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ আগামী আইপিএলের মৌসুমে ভারতে জাতীয় নির্বাচন হতে পারে, তাই আগে থেকেই ভেন্যু ঠিক করে রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আর এবার তারা আয়োজনটা করতে চায় বাংলাদেশেই, সম্ভব হলে শ্রীলঙ্কাকেও যৌথ আয়োজকের ভূমিকায় দেখা যেতে পারে। এর আগে ২০০৯ সালেও নির্বাচনের সময় বিসিসিআই আইপিএলের আয়োজন বাইরের দেশেই করেছিলো, আর সেবার তাদের পাশে দাঁড়িয়েছিলো দক্ষিণ আফ্রিকা।


cheer_leaders_deccan_match_ipl2011

ভারতের নির্বাচনের তারিখ নিয়ে এখনও কোনো নির্দিষ্ট কোনো ঘোষণা না আসায় বিসিসিআই ম্যাচের সূচীও করতে পারছে না। আগামী বছর এপ্রিল অথবা মে মাসে আইপিএলের পরবর্তী আসর শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। পরিস্থিতি যদি অনুকূলে থাকে তাহলে প্রথম দিকে কিছু ম্যাচ ভারতেই অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

বিসিসিআই ধারণা করছে ভারতের জাতীয় নির্বাচন আগামী বছরের মে মাসে হবে, সেক্ষেত্রে এপ্রিল মাসেই ক্রিকেট সূচী দেয়ার চেষ্টা করবে তারা। এতে করে দ্বিতীয় রাউণ্ডের ম্যাচগুলো বাংলাদেশ বা শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত করার পরিকল্পনা তাদের। এ ব্যাপারে দুই বোর্ডের কাছ থেকে ইতিবাচক সাড়াও পাওয়া গেছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই আরও জানায়, “২০০৯ সালে একদম শেষ মুহুর্তে দক্ষিণ আফ্রিকায় খেলা অনুষ্ঠিত করার পরিকল্পনা করা হয়, দক্ষিণ আফ্রিকা সে সময় আমাদের পাশে দাঁড়িয়েছে। এবার যেনো সেরকম পরিস্থিতিতে না পড়তে হয় সে জন্যে আগে থেকেই বাংলাদেশ এবং শ্রীলঙ্কার সাথে আমরা যোগাযোগ রাখছি। আর খেলোয়াড়দের নিরাপত্তা দেয়ার ব্যাপারে এই দুই বোর্ডের ওপর আমাদের পরিপুর্ণ আস্থা রয়েছে।”

আইপিএল সিইও সুন্দর রমন খুব শীঘ্রই এই ব্যাপারে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা সফর করবে বলে জানা গেছে।

তথ্যসূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...