অবশেষে Apple বাজারে আনল iPhone 5C এবং 5S

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ দীর্ঘ অপেক্ষার পর অবশেষে iPhone 5C এবং iPhone 5Sবাজারে নিয়ে আসল Apple


hero-600x380

দীর্ঘ সময় নানান অপেক্ষার পর বিশ্ব ব্যাপী কোটি ভক্তের অপেক্ষার অবসান ঘটিয়ে ১২ সেপ্টেম্বর অ্যাপেল তাদের নতুন সাশ্রয়ী iPhone 5C এবং iPhone 5S মডেলের ঘোষণা দেয়।

নতুন ঘোষিত আইফোনের এসব মডেলের ক্ষেত্রে অ্যাপেল যুগান্তকারী বেশ কিছু পরিবর্তন নিয়ে এসেছে। যেমন আইফোন ৫ বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্ট ফোন হিসেবে আবির্ভূত হয়েছে, সাথে থাকছে এর স্বল্প ওজনের আধুনিক ডিসপ্লে এবং প্রসেসর। আইফোনের নতুন ক্যামেরায় কম আলোতেও অসাধারণ ছবি তুলা সম্ভব। এদিকে নতুন ঘোষিত আইফোনের এসব মডেলের ব্যাটারি আগের চেয়ে অধিক ক্ষমতাধর করে তৈরি করেছে অ্যাপেল। একবার চার্জ করেই টানা ৮ ঘণ্টা কথা বলা যাবে আইফোন ফাইভ-এ। আর স্ট্যান্ডবাই মোডে চার্জ থাকবে টানা ২২৫ ঘণ্টা। এতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৪ ইঞ্চি রেটিনা ডিসপ্লে এবং প্রসেসর হিসেবে এ৬ প্রসেসর!

iPhone 5C হচ্ছে সাশ্রয়ী মূল্যের আইফোন। এতে যেসকল সুবিধা থাকছেঃ রেটিনা ডিসপ্লে যার resolution ৬৪০ X ১১৩৬ এবং এতে রয়েছে ৮ মেগাপকচাল ক্যামেরা এবং IOS৭। ১০০এমবিপিএস LTE connectivity। ওয়াইফাই a/b/g/n। ব্লু-টুথ ৪.০। iPhone 5C তৈরি করা হয়েছে হার্ড কোটেড পলিকার্বনেটেড দিয়ে। এটি পাওয়া যাবে পাঁচটি আলাদা রঙে।

iPhone-5C-TTJ-7

এদিকে iPhone 5S এ বিশেষ আধুনিক প্রযুক্তির ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে।

touchid_hero-580x800ios_hero-600x362iPhone-5C1craft_hero-600x156

চলুন এক নজরে জেনে নি আইফোন ৫এস এ যেসকল সুবিধা সংযুক্ত করা হয়েছেঃ

  •  টাচ আইডি যা আধুনিক ফিঙ্গার প্রিন্ট সেন্সরের মাধ্যমে কাজ করবে।
  •  সিপিইউ’তে ব্যবহার করা হয়েছে এ৬ প্রসেসর।
  •  চিপ হিসেবে ব্যবহার করা হয়েছে এন৭ মোশন প্রসেসর।
  •  ক্যামেরা হিসেবে হয়ছে আধুনিক ৮ ম্যাগাপিকচাল র‍্যার ক্যামেরা যা দিয়ে ভিডিও করার সময়ও তোলা যাবে হাই ডেফিনেশ্যান ছবি।
  •  রং হিসেবে পাওয়া যাবে লাল, সিলভার এবং গ্রে।

অ্যাপেলের নতুন মডেলের এসব আইফোনের মূল্য আইফোন ৫এস এর ক্ষেত্রে ১৬জিবি আইফোন ৫এস এর মূল্য ১৯৯ডলার। ৩২জিবি আইফোন ৫এস ২৯৯ডলার এবং ৬৪জিবি আইফোন ৫এস পাওয়া যাবে ৩৯৯ডোলারে।

অপরদিকে সাশ্রয়ী আইফোন ৫সি এর মূল্য হিসেবে ১৬জিবি আইফোন ৫সি পাওয়া যাবে কেবল ৯৯ডলারে, ৩২ জিবি আইফোন ৫সি পাওয়া যাবে ১৯৯ডলারে।

গ্রাহকরা আইফোন বাজারে পাবেন সেপ্টেম্বরের ২০ তারিখ থেকে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...