অ্যাপেল ট্যাবলেট থেকে স্যামসাং ট্যাবলেট অধিক জনপ্রিয়

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ অ্যাপেল এবং স্যমসাং বর্তমানে প্রযুক্তি খাতে দুই প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের নাম দুই কোম্পানি নিজ নিজ আধুনিক ট্যাবলেট বাজারে ছাড়লেও স্যামসাং অ্যাপেল থেকে ট্যাবলেট জনপ্রিয়তায় এগিয়ে আছেন বলে এক জরিপে দেখা যায়।


080612-02

সম্প্রতি ডিজে পাওয়ারের সৌজন্যে প্রযুক্তি কোম্পানিদের তৈরি ট্যাবলেট গ্রাহক সন্তুষ্টির উপর এক জরিপ চালান হয় এতে দেখা যায়, স্যামসাং এবং অ্যাপেলের ট্যাবলেটের মাঝে চলছে তুমুল প্রতিযোগিতা তবে খুব সামান্য ব্যবধানে স্যামসাং ট্যাব অ্যাপেল এর আইপ্যাড’কে পেছনে ফেলেছে।

জরিপে সর্বমোট ১০০০ স্কোরের মাঝে স্যামসাং করে ৮৩৫ এবং অ্যাপেল করে ৮৩৩ এর পরেই অবস্থান করছে অ্যামাজন ট্যাবলেট তাদের স্কোর ৮২৬, এর পরে চতুর্থ এবং পঞ্চম স্থানে আছে আসুস এবং এসার।

জরিপে অংশ নিয়েছিলেন ৩,৩৭৫ জন ট্যাবলেট ব্যবহারকারী তবে এদের মাঝে কোন আইপ্যাড এয়ার কিংবা আইপ্যাড মিনি ব্যবহারকারী ছিলেন না। জরিপে ব্যবহারকারীরা নিজেদের নিজ নিজ কোম্পানির ট্যাবলেট ব্যবহারে সন্তুষ্টির বিষয়ে রেঙ্ক প্রদান করেন।

Screen_Shot_2013-10-31_at_9.44.10_AM_610x300

তবে জরিপে একটি বিষয় লক্ষণীয় ছিল ব্যবহারকারীরা আইপ্যাড’কে ৪টি ক্যাটাগরিতেই স্যামসাং ট্যাবলেট থেকে এগিয়ে রাখে যেমন, ডিজাইন, সার্ভিস, বিশিষ্ট ইত্যাদি। তবে কেবল এক ক্যাটাগরিতেই অ্যাপেল থেকে স্যামসাং ভালো করে তা হচ্ছে মূল্য! এতেই স্যামসাং অ্যাপেল থেকে নিজেদের এগিয়ে নিতে সক্ষম হয়।

একটি ১৬ গিগা বাইটস এর স্যামসাং গ্যালাক্সি ট্যাব-৩ ওয়াইফাই ৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাবলেট পাওয়া যাচ্ছে ২৯৯ ডলারে অপরদিকে অ্যাপেলের একই বিশিষ্টের ট্যাবলেট কিনতে হলে আপনাকে খরচ করতে হবে ৩৯৯ ডলার!

ডিজে পাওয়ার জরিপে আরো দেখা যায় স্যামসাং একমাত্র কোম্পানি যারা নিজেদের কে গত এপ্রিলের জরিপ থেকে সব ক্যাটাগরিতে এগিয়ে আনতে সক্ষম হয়েছে।

সূত্রঃ সিএনএন

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...