The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৪৫ বছর আগে চুরি যাওয়া বাইক ফিরে পেলেন আমেরিকার এক ব্যক্তি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ একবার চিন্তা করুণ তো, আপনার একটি মূল্যবান জিনিস হারিয়ে গেছে বছর দুই বছর পার হলেই তো আপনি জিনিস টির আশা ছেড়ে দিবেন তবে এবার আমারিকায় ঘটল বিরল এক ঘটনা সেখানে প্রায় অর্ধ শতাব্দী আগে হারিয়ে যাওয়া মোটর সাইকেল ফিরে পেয়েছেন এক ব্যক্তি!


cbp_triumph-thumb-560x300

আমেরিকার Los Angeles রাজ্যের কাস্টমস কর্মকর্তারা এক মোটর সাইকেল মালিক’কে তার ৪৫ বছর আগে হারিয়ে যাওয়া Triumph Tiger t100 মডেলের বাইক’টি খুঁজে ফিরিয়ে দিয়েছেন। কাস্টম অফিশ জানিয়েছে Triumph Tiger t100 মডেলের এই বাইক’টি ১৯৬৭ সালের ফেব্রুয়ারির ৪ কিংবা ৫ তারিখের দিকে চুরি হয়ে গিয়েছিল।

Tiger t100 মডেলের এই মোটর সাইকেল টি ৪৫ বছর আগে চুরি যাওয়ার পর এর মালিক একটির বর্ণনা দিয়ে একটি ডাইরি করেন, সে সময় এই বাইকের মূল্য ছিল ৩০০ ডলারের মত এর রং কালো এবং নীল ছিল, তবে চুরি যাওয়ার পর একে সামান্য পরিবর্তন করে ফেলা হয় এবং এটি জাপানের ইউকোহামাতে পাচার করে দেয়া হয়। তবে কাস্টম কর্তৃপক্ষ একে সিস করে কোন বৈধ কাগজ না পেয়ে এবং এটি দীর্ঘদিন কাস্টম কাস্টডিতে মজুত রাখা হয়। তবে সম্প্রিতি এই বাইকের ইতিহাস ঘেটে Los Angeles কাস্টম পুলিশ এটি এর প্রকৃত মালিকের নিকট ফিরিয়ে দেয়ার উদ্যোগ নেয়।

মজার বিষয় হচ্ছে বাইক ফিরে পেয়ে এর মালিক আনন্দিত হলেও তার আর অর্ধ শতাব্দী আগের মত বাইক নিয়ে ঘুরে বেড়ানোর বয়স নেই, তার বয়স বর্তমানে ৭২ বছর।

triumph_cbp-thumb-560x539

কাস্টম ডাইরেক্টর অব ফিল্ড অপারেশন অফিসার Todd C. Owen বলেন, ‘আমরা সম্প্রতি এধরণের তিনটি মোটর সাইকেল সনাক্ত করেছি তাদের মাঝে এটি একটি যা প্রকৃত মালিকের নিকট ফিরিয়ে দেয়া হল। প্রতিবছর এধরণের অসংখ্য বাইক আমরা আটক করি তবে সব বাইকের কাহিনী এতো অসাধারণ হয়না।

চুরি যাওয়ার সময়ে এই বাইকের মূল্য যদিও ৩০০ ডলার ছিল তবে বর্তমানে এই বাইকের মূল্য প্রায় ৯,০০০ ডলার ধরা হয়ছে! গত শনিবারে এটি তার প্রকৃত মালিকের কাছে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়ছে।

সূত্রঃ boingboing

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...