চুরির অভিযোগে বানরকে হাত-পা বেঁধে শাস্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ চুরি করলে তাকে শাস্তি দেওয়া হয়। কিন্তু কোনো পশু যদি চুরি করে তাহলে তাকেও কখনও শাস্তি দেওয়ার কথা শোনা যায়নি। এবার ঠিক এমনই একটি ঘটনা ঘটলো। চুরির অভিযোগে বানরকে হাত-পা বেঁধে শাস্তি দেওয়া হলো!

Punishment for stealing monkeys bound

আমরা দেখেছি চুরির দায়ে চোরকে শাস্তিস্বরূপ রশি দিয়ে হাত-পা বেঁধে রাখার ঘটনা। কিন্তু তাই বলে চোর বানর এবং চুরির শাস্তি হিসাবে তাকে রশি দিয়ে বেঁধে দণ্ড দেওয়ার ঘটনা আগে কখনও ঘটেনি। এ রকম একটি বিরল ঘটনা ঘটেছে ভারতের মুম্বাইয়ে একটি কলোনীতে।

ভারতে অধিকাংশ হিন্দু সম্প্রদায় বানরকে পূজা করে থাকেন। অথচ বাসা-বাড়ি হতে খাবার চুরির অপরাধে সেই বানরকেই কিনা রশি দিয়ে হাত-পা বেঁধে রাখলো ক্ষুব্ধ এলাকাবাসী!

এলাকাবাসী বলেছে, গত ৬ মাস ধরে বানরটি খুব অত্যাচার করে আসছে। দিনের পর দিন বানরটির অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছিলো এলাকাবাসী। বাসা-বাড়ি হতে খাবার চুরি করা ওই বানরটির নাকি প্রতিদিনের পেশা। কোনোভাবেই বানরের অনিষ্ট হতে মুক্তি পাওয়া যাচ্ছিল না।

আরও জানানো হয়, কলোনির একটি বালিশের দোকানে বালিশগুলো প্রায় ছিঁড়ে ফেলছিল ওই দুষ্টু বানর। বানরের অত্যাচারের কথা স্থানীয় কাউন্সিলরকেও জানানো হয়। তারপরও কোনভাবেই বানরের হাত হতে রক্ষা পাচ্ছিলেন না কলোনিবাসী।

এমন এক অবস্থায় কোনো উপায় না পেয়ে বানর শিকারীর দারস্থ হয় কলোনিবাসী। গত শুক্রবার খাবারের লোভ দেখিয়ে ফাঁদ পেতে বানরটিকে আটক করে কলোনীবাসী। এরপর বানরটিকে মানুষের মতো করে রশি দিয়ে হাত-পা বেঁধে রাখা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...