The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার বিস্ফোরিত হলো আইপ্যাড এয়ার!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আমেরিকার বাইরেও উন্নত মানের পণ্য সরবরাহের জন্য অ্যাপল কোম্পানীর নাম ডাক রয়েছে। কিন্তু সম্প্রতি অস্ট্রেলিয়ার Vodafone ষ্টোরে অ্যাপলের আইপ্যাড এয়ার বিস্ফোরিত হবার ঘটনায় “দূর্ঘটনা বলে কয়ে আসে না” এটাই আরেকবার প্রমাণ হলো। এর আগেও অস্ট্রেলিয়াগামী এক বিমানে আইফোন ৪ বিস্ফোরণের ঘটনা ঘটেছিল।


damaged-ipad

Vodafone ষ্টোরে আইপ্যাড এয়ার অতিরিক্ত চার্জ হয়ে যাওয়ায় এই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। এদিকে নতুন মডেলের এই আইপ্যাড এয়ারটি বাজারে আসার পর থেকে হটকেকের মতো বিক্রি হচ্ছিলো। বিস্ফোরণের ঘটনার পর এর প্রভাব বাজারে পড়বে বলে আশঙ্কা করছেন বিশ্লেষকরা।

প্রতক্ষ্যদর্শী জানান, “বিস্ফোরিত হবার আগে আইপ্যাড এয়ারটির চার্জ দেবার পোর্টটি থেকে ধোঁয়া বের হচ্ছিলো, এরপর হঠাৎই বুম করে বিস্ফোরিত হয়।” তবে এই ঘটনায় কাউকে কোনো রকম আহত হবার কথা শোনা যায়নি। তবে বিস্ফোরণের পরপরই Vodafone এর ষ্টোরটি বন্ধ করে দেয়া হয়, এবং দমকল বাহিনী এসে পুরো জায়গাটি থেকে লোকজনকে নিরাপদ অবস্থানে সরিয়ে নেয়।

এই ঘটনাটি সম্পর্কে অ্যাপল কোনো অফিসিয়াল বিবৃতি না দিলেও অ্যাপলের রিপ্রেজেন্টেটিভ এসে বিস্ফোরিত ডিভাইসটি নিয়ে যায় তাদের পরীক্ষাগারে এটি পর্যবেক্ষন করার জন্য।

তবে ধারণা করা হচ্ছে অ্যাপলের আইপ্যাড এয়ারটি চার্জ দেয়া হচ্ছিলো অন্য কোনো চার্জার দিয়ে, যার কারণে এই বিস্ফোরণটি ঘটে।

তথ্যসূত্রঃ TheTechJournal

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...