যে কোন দিন নিজামীর রায় ॥ ফাঁসি হতে পারে এমন কথা বলেছেন নিজামীর আইনজীবী!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ কখনও কি শোনা গেছে আসামীর আইনজীবি বলেছেন, আসামীর ফাঁসি হতে পারে। কিন্তু নিজামীর আইনজীবি এবার তাই বলেছেন।

Nizami

যুদ্ধাপরাধীর যে কটি রায় হয়েছে সব রায়ের আগেই তাদের আইনজীবি বলেছেন, তার মক্কেল নির্দোশ এবং বেকসুর খালাস পাবেন, আদালত প্রমাণ করতে ব্যর্থ হয়েছে ইত্যাদি। গতকাল আদালত নিজামীর রায় যে কোন দিন দেওয়া হবে বলে জানিয়েছে। তবে একটু ব্যতিক্রমি মন্তব্য শোনা গেলো নিজামীর আইনজীবির কাছ থেকে। নিজামীর ফাঁসি হতে পারে বলে মনে করেন তারই আইনজীবী। মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে আসামি মতিউর রহমান নিজামীর এই শাস্তি হতে পারে বলে মন্তব্য করেন তারই আইনজীবী তরিকুল ইসলাম। আবারও সময় না দিয়ে নিজামীর মামলার রায় যেকোনও দিন দেওয়া হবে বলে- গতকাল বুধবার ট্রাইব্যুনাল-১ আদেশ দেওয়ার পর এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি। আদালতকে সময় চেয়ে সময় না পেয়ে তিনি এমন মন্তব্য করেন।

তরিকুল ইসলাম বলেন, ‘সিনিয়র আইনজীবীদের অনুপস্থিতিতে ট্রাইব্যুনালের এমন আদেশ আদালত মহলে নজীরবিহীন ঘটনা। ট্রাইব্যুনালের সুবিচারের স্বার্থে এমন আদেশ কখনোই কাম্য নয়।’ হরতালের কারণে আসামিপক্ষের সিনিয়র আইনজীবীরা উপস্থিত হতে পারছেন না বলেও তিনি দাবি করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...