আজ রাতেই কামারুজ্জামানের ফাঁসি: দাফন হবে শেরপুরে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আত্মীয়স্বজনদের সঙ্গে শেষ দেখাও করেছেন আন্তর্জাতিক আদালতের মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামান। আজ রাতেই ফাঁসি কার্যকর হচ্ছে।

Kamaruzzaman hanged tonight

ঢাকা কেন্দ্রীয় কারাগারে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি আজ রাতেই কার্যকর হতে পারে। ফাঁসি কার্যকরে সরকারের নির্বাহী আদেশ আজ শনিবার দুপুরে কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছে। এই আদেশ কারা কর্তৃপক্ষ কামারুজ্জামানকে পড়ে শোনান। সন্ধ্যার আগে পরিবারের সদস্যরা কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। কারাগার থেকে বেরিয়ে কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল ওয়ামি বলেন, ‘ওনার (কামারুজ্জামানের) শেষ ইচ্ছা অনুযায়ী শেরপুরে ওনার প্রতিষ্ঠিত কুমরী বাজিতখিলা এতিমখানার পাশেই তাঁকে কবর দেওয়া হবে।’

কারাগারের নির্ভরযোগ্য সূত্র বলেছে, কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের যাবতীয় প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। আজ শনিবার রাত ১০টা হতে ১১টার মধ্যেই তার ফাঁসি কার্যকরের সম্ভাবনা রয়েছে।

এদিকে ফাঁসি কার্যকরকে কেন্দ্র করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকসহ আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কারারক্ষী মোতায়েন ছাড়াও বিপুল সংখ্যক পুলিশ এবং র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সন্ধ্যার পর হতে কেন্দ্রীয় কারাগারের আশপাশের দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে পুলিশ। অপরদিকে আশেপাশের সব সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। ফাঁসি কার্যকর হবে এমন খবরে গণমাধ্যমকর্মীরা ভীড় করছে কারাগারের সামনে।

কারাগারের সংশ্লিষ্ট একটি সূত্রগুলো জানিয়েছে, কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের জন্য ৩জন জল্লাদ প্রস্তুত রাখা হয়েছে। ফাঁসি কার্যকরের পর লাশ দাফনের জন্য আজ রাতেই শেরপুরে নেওয়া হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...