কামারুজ্জামানের ফাঁসি: সকল প্রস্তুতি সম্পন্ন এখন শুধুই ফাঁসির অপেক্ষা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করার সকল প্রস্তুতি সম্পন্ন এখন শুধুই ফাঁসির অপেক্ষা।

Now just wait

গতকাল শুক্রবার রাতে জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করার সকল প্রস্তুতি সম্পন্ন করলেও অবশেষে পিছিয়ে যায়। তবে আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশ কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে। আত্মীয়স্বজনরাও ইতিমধ্যেই কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছেন। তাই অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আজ যে কোনো সময় ফাঁসি কার্যকর করা হবে।

একটি বিষয় নিয়ে ফাঁসি কার্যকরের সময় লাগছিল। আর তা হলো রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা। সেটিও তিনি জানিয়ে দিয়েছেন। তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন না। তাই আইনগতভাবে আর কোনো বাধা নেই। একমাত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্বাহী আদেশের অপেক্ষায় ছিলেন জেল কর্তৃপক্ষ সেটিও তাদের হাতে এসে পৌঁছেছে। ইতিমধ্যেই মৃত্যুপরোয়ানা কামারুজ্জামানকে পড়ে শোনানো হয়েছে।

ইতিমধ্যেই ঢাকা কেন্দ্রীয় কারাগারের আশে পাশে ব্যাপক নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। রাজধানীর বিভিন্ন স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সর্বশেষ সংবাদের ভিত্তিতে দেখা যাচ্ছে আজ যে কোনো সময় কারা কর্তৃপক্ষ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...