হাতের আঙ্গুলেও ফুটে উঠতে পারে আপনার ব্যক্তিত্ব!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক একজন মানুষের ব্যক্তিত্ব এক এক রকম হয়ে থাকে। আবার এই ব্যক্তিত্ব প্রকাশেরও থাকে নানা ধরণ। এবার শোনো গেলো হাতের আঙ্গুলেও ফুটে উঠতে পারে আপনার ব্যক্তিত্ব!

Finger indicates your personality

এক একজন মানুষের ব্যক্তিত্ব এক এক রকম হয়ে থাকে। স্বভাব ও চারিত্রিক বিষয়গুলোও ব্যক্তিত্বের ওপর নির্ভর করে। অবশ্য এই বিষয়টি নতুন কিছু নয়। কিন্তু বাহ্যিক দিক হতে সকলে যেমন আলাদা প্রকৃতির, তেমনি ভেতরের দিক দিয়েও কিন্তু প্রতিটি মানুষ আলাদা।

প্রতিটি মানুষের নিজস্ব চিন্তা ভাবনা ও মানসিকতা সবকিছুই ভিন্ন ভিন্ন হয়ে থাকে। কিন্তু এবার জানা গেলো যে, হাতের আঙুলের মাধ্যমেও প্রকাশ পায় আপনার ব্যক্তিত্ব। হাতের তর্জনী ও অনামিকা আঙুলের লম্বার পার্থক্যও আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক তথ্যই দিতে পারে।

উপরে যে ছবিটি দেখছেন সেটি লক্ষ্য করুন। ছবিটিতে হাতের আঙুলের লম্বার পার্থক্য দেখানো হয়েছে ৩ ধরণের। A ছবিটিতে তর্জনীর চাইতে অনামিকা আঙুলের দৈর্ঘ্য একটু বেশি। আবার B ছবিটিতে তর্জনীর চাইতে অনামিকা আঙুলের দৈর্ঘ্য একটু কম। আর C ছবিটিতে অনামিকা এবং তর্জনী দুটোর দৈর্ঘ্যই সমান। প্রকৃতপক্ষে এই ৩ ধরণের আঙুলের দৈর্ঘ্যের মানুষ পৃথিবীতে দেখা যায়। এখন নিজের হাত দেখে মিলিয়ে নিন আপনার আঙুলের দৈর্ঘ্য কোনটি। তাহলে বুঝতে পারবেন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কি বলা হয়েছে।

‘A’ ছবিটির মতো হলে আপনার ব্যক্তিত্ব:

অনামিকা আঙুল তর্জনীর চাইতে যাদের দৈর্ঘ্যে লম্বা হয়ে থাকে, মূলত তাদের চেহারা অনেক বেশি সুন্দর হয়। তবে তারা অনেক বেশি রাগি স্বভাবের হয়ে থাকেন। দ্রুত সঠিক সিদ্ধান্ত গ্রহণেও পটু এই ধরণের লোকেরা। এরা অনেক ঝুঁকি নিয়ে কাজ করতে পছন্দ করেন। এই ধরণের মানুষের পেশা হয়ে থাকে, সৈনিক, ইঞ্জিনিয়ার, দাবা খেলোয়াড় বা তারা ক্রসওয়ার্ড সমাধান করতে পারেন বেশ সফলতার সঙ্গে। বিজ্ঞানীরা গবেষণায় আরও দেখতে পেয়েছেন যে, তর্জনীর চাইতে যাদের অনামিকা লম্বা হয়, তারা ছোট অনামিকার অধিকারী মানুষের চাইতে অনেক বেশি অর্থ উপার্জন করতে সমর্থ হন।

‘B’ ছবিটির মতো হলে আপনার ব্যক্তিত্ব হবে:

যাদের অনামিকা তর্জনীর চাইতে ছোট, তারা অনেক বেশি আত্মবিশ্বাসী মানুষ। তারা অনেক বেশি আত্মকেন্দ্রিক ও একটু অহংকারী ধরণের মানুষ হয়ে থাকেন। এই ধরণের মানুষেরা নীরবতা ও নির্জনতায় থাকতে পছন্দ করেন। নিজের একান্ত সময়ে কেও তাদের বিঘ্ন ঘটান তা একেবারেই পছন্দ করেন না তারা। সম্পর্কের ব্যাপারে এই প্রকৃতির মানুষ কখনোই প্রথমে এগিয়ে আসেন না। তবে তারা নিজের প্রতি অন্যের মনোযোগ আকর্ষণও অনেক উপভোগ করেন।

‘C’ ছবিটির মতো হলে আপনার ব্যক্তিত্ব:

যে সকল ব্যক্তির তর্জনী ও অনামিকা আঙ্গুলের দৈর্ঘ্য সমান, তারা অনেক বেশি সাধারণ প্রকৃতির মানুষ হন। তারা অনেক শান্তিপ্রিয় মানুষ হন। কোনো ঝগড়াঝাটিতে তারা কখনও জড়াতে চান না একেবারেই। কোনো কারণে যদি ঝগড়াফ্যাসাদে জড়িয়ে গেলে অনেক অস্বস্তিতে পড়ে যান তারা। এরা সম্পর্কের ক্ষেত্রে অনেক বেশি বিশ্বস্ত হয়ে থাকেন। আবার সঙ্গীর প্রতিও হন যত্নশীল।

Advertisements
Loading...