The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজহারের ফাঁসির প্রতিবাদে জামায়াতের বুধ-বৃহস্পতি হরতাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজহারের ফাঁসির প্রতিবাদে জামায়াতে ইসলামী আগামীকাল বুধ ও পরশু বৃহস্পতিবার হরতাল ডেকেছে।

AZHARUL

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের ফাঁসির আদেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। এই রায়ের প্রতিবাদে আগামীকাল বুধবার ও পরশু বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

আজ মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায়ের প্রতিবাদে বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এই কর্মসূচি ঘোষণা করেন।

এক বিবৃতিতে বলা হয়, বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৫:৩০টা পর্যন্ত দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে। পরের দিনও বৃহস্পতিবার সকাল ৬টা হতে সন্ধ্যা ৫:৩০টা পর্যন্ত দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে জামায়াতে ইসলামী।

এদিকে রায়কে কেন্দ্র করে গতকাল সোমবার রাত ৮টার দিকে এটিএম আজহারুল ইসলামকে গাজীপুরের কাশিমপুর কারাগার হতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

সাক্ষ্য, জেরা এবং উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১৮ সেপ্টেম্বর থেকে মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখা হয়। অপেক্ষমাণ রাখার ১০৩ দিন পর এই মামলার রায় হলো।

এটিই মানবতাবিরোধী অপরাধের মামলার ১৫তম রায়। এরমধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ ৭টি মামলা ও ট্রাইব্যুনাল-২ এ ৮টি রায় ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বেলা ১২টার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি আনোয়ারুল হক ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের ফাঁসির আদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...