The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জেএসসি-জেডিসিতে পাসের হার ৯০.৪১ শতাংশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। জেএসসি-জেডিসিতে পাসের হার ৯০.৪১ শতাংশ।

JSC, JDC

সারাদেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার এই পরীক্ষায় পাসের হার ৯০ দশমিক ৪৮ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ৫৬ হাজার ২৩৫ জন শিক্ষার্থী।

আজ মঙ্গলবার ১১ টায় সচিবালয়ে জেএসসি-জেডিসির ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরআগে আজ সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলের অনুলিপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান হতে এই ফল সংগ্রহ করতে পারবেন। আবার মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে এবং শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও এই ফলাফল জানা যাবে।

ফলাফলের জন্য ভিজিট করুন শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশের ওয়েব সাইটে:

http://www.educationboardresults.gov.bd

এছাড়াও নিচের ফরমটি পূরণ করে সরাসরি ফলাফল পেতে পারেন:

জেএসসি-জেডিসি এবং প্রাথমিক শিক্ষা অধিদফতর (www.dpe.gov.bd) ও টেলিটক মোবাইলের ওয়েবসাইটে (http://dpe.teletalk.com.bd) ফলাফল জানা যাবে।

উল্লেখ্য, এ বছর ২ নভেম্বর হতে জেএসসি এবং জেডিসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও জামায়াতের ডাকা হরতালের কারণে তা ৭ নভেম্বর হতে শুরু হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...