The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ছেলে খুন হবার ছবি গুগল ম্যাপ থেকে সরাতে অনুরোধ করলেন বাবা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গুগল ম্যাপ নানা সময়েই স্যাটেলাইট থেকে আপডেট হওয়া ছবি আপলোড করে ব্যক্তিগত গোপনীয়তা ভঙ্গের অভিযোগে পড়ছে। এরকমই সর্বশেষ ঘটলো ২০০৯ সালে খুন হওয়া এক কিশোরের লাশ এখনও গুগল ম্যাপে দেখা যাওয়ায়, সেটি সরিয়ে দিতে অনুরোধ জানিয়েছেন ছেলেটিরই বাবা।


streetviewgooglemurder

২০০৯ সালে ক্যালিফোর্নিয়ার এক রেল স্টেশনের ভেতরে ১৪ বছর বয়সী kevin নামের এক কিশোরের লাশ পাওয়া যায়। সম্প্রতি গুগল ম্যাপ স্যাটেলাইট থেকে তাদের সার্ভার আপডেট করলে এই ছবিটি আপলোড হয়ে যায়।

ছবিতে দেখা যাচ্ছে, সাদা জামার একটি লাশ পরে আছে রেল লাইনের পাশে, কিছুদূরেই আছে একটি পুলিশ গাড়ি এবং পুলিশের কিছু লোকজন যাঁরা লাশটি পর্যবেক্ষণ করছে।

kevin এর বাবা Jose Barrera বলেছেন, “আমি যখন ছবিটি দেখতে পাই এটা আমাকে অনেক কষ্ট দিয়েছে। আমার কাছে মনে হয়েছে এইতো মাত্র গতকালকের ঘটনা এটা! আমার ছেলের অনেক স্মৃতি আমাকে মনে করিয়ে দিয়েছে।

দুঃখজনক ব্যাপার হলো, ছেলেটিকে কে বা কারা খুন করেছে সেই হদিস আজও বের করতে পারেনি পুলিশ। ফলে কেসটি অমীমাংসিতই রয়ে গেছে। বাবা Jose Barrera ইতিমধ্যেই সার্চ জায়ান্ট গুগলকে ছবিটি সরিয়ে দেয়ার অনুরোধ জানিয়ে মেইল দিয়েছেন।

এছাড়াও বিভিন্ন বড় বড় অনলাইন সংবাদ মাধ্যমে এই খরবটি ছড়িয়ে পড়ায় গুগলও এক ধরণের চাপে পড়েছে বলে মনে করা হচ্ছে, তাছাড়া ছবিটি ভায়োলেন্সের সাথে যায়, যেটি গুগলের নীতিমালার ভেতর পরে না। আশা করা যাচ্ছে গুগল শীঘ্রই ছবিটি সরিয়ে নেবে, তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত ছবিটি এখনও অনলাইনে রয়েছে যা আপনি নিচে গুগল ম্যাপে সরাসরি দেখতে পারেন।


View Larger Map

এর আগে গুগল স্ট্রিট ভিউয়ের সাহায্যে ডাকাত ধরার ঘটনাও ঘটেছে! এছাড়া এক ব্যক্তিকে খুন করে তাকে বয়ে নিয়ে যাওয়ার দৃশ্যও ধরা পড়েছে গুগল স্ট্রিট ভিউতে।

তথ্যসূত্রঃ TheTechJournal

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...