The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উন্মোচন করা হলো বেসিসের নতুন লোগো

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নতুন “লোগো উন্মোচন” অনুষ্ঠান আজ ২০ জানুয়ারি বিকাল ৩টায় বেসিস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।


BASIS_07

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি শামীম আহসান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য নিয়ে তরুণ প্রজন্মকে স্বপ্ন দেখিয়েছে। আমরা বাংলাদেশকে বদলে দিতে চাই। আমি বেসিসের নতুন রূপে আবির্ভাবকে স্বাগত জানাচ্ছি এবং বিশ্বাস করি বেসিস বাংলাদেশের তথ্য প্রযুক্তির উনড়বয়নে সামনের দিকে অবদান রাখবে। আইসিটি মন্ত্রনালয় ও বেসিস একসাথে কাজ করলে দেশ আরও এগিয়ে যাবে। নতুন লোগোর মাধ্যমে নতুন একটি ভিশন নিয়ে এগিয়ে চলা বেসিসের সাথে আমরা থাকবো সবসময়। আমরাও বেসিসের পক্ষ থেকে সবসময় পরামর্শ ও সহযোগিতা চাই। বাংলাদেশ নিজেই একসময় তথ্য-প্রযুক্তির মডেল হয়ে উঠবে। বেসিসের ভবিষ্যত যাত্রা শুভ হোক।

BASIS_03

তিনি বলেন, বেসিস ১৯৯৭ সাল থেকে যাত্রা শুরু করে দেশের তথ্য প্রযুক্তি খাতের সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে বেসিসের ৭০০ এরও অধিক সদস্য রয়েছে। আমরা বিগত ২০১২-১৩ অর্থবছরে রপ্তানি থেকে ১০০ মিলিয়ন ডলার আয় করেছি। এই খাতের রপ্তানি প্রবৃদ্ধি এখন দেশের শীর্ষ ১৫ টির একটি এবং আমাদের উনড়বয়ন পরিকল্পনা জিডিপিতে আরো বেশি অবদান রাখবে। বেসিস সভাপতি নবনিযুক্ত তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রীকে স্বাগত জানান এবং বেসিসের লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

BASIS Logo JPG

বেসিস সচিব হাশিম আহমেদের সঞ্চালনায় লোগো উন্মোচন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসিস মহাসচিব রাসেল টি আহমেদ।

BASIS_01

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত বেসিস নতুন লোগো উন্মোচনের মাধ্যমে তথ্য প্রযুক্তি খাতকে আরো সমৃদ্ধ ও গতিশীল করার প্রত্যয় নতুন করে ব্যক্ত করেছে। অধিকতর কর্মসংস্থান (Employment), উন্নততর তথ্য-প্রযুক্তির সেবা (e-Services) আর সর্বোচ্চ রপ্তানি (Export)- এই তিনটি মুল লক্ষ্য তিনটি ভিনড়ব রংয়ের সম্মুখগামী ত্রিভুজের মাধ্যমে নতুন লোগোতে বেসিসের অগ্রযাত্রার প্রতিফলন ঘটানো হয়েছে। তিনটি সম্মুখগামী ত্রিভুজ- যার মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। ত্রিভুজগুলো প্রত্যেকটি সংযুক্ত হয়ে একতা প্রকাশ করছে। ভিনড়ব ভিনড়ব রংয়ের মাধ্যমে বৈচিত্রতা প্রকাশ করা হয়েছে, যার মাধ্যমে বোঝানো হয়েছে তথ্য-প্রযুক্তির সাথে সম্পর্কিত সবকিছুর সাথে থাকবে বেসিস। তথ্য-প্রযুক্তির মাধ্যমে দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়াই বেসিসের নতুন লোগোর মূলমন্ত্র। খবর প্রেস বিজ্ঞপ্তির।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...