The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজই বন্ধ হয়ে যাচ্ছে সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন গেম Flappy Bird!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ খুব কম সময়ে ব্যবহারকারীদের জনপ্রিয়তা পাওয়া স্মার্টফোন গেমস Flappy Bird ১০ ফেব্রুয়ারি থেকে বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে এর ডেভেলপার।


flappy-bird-money-630x354

Flappy Bird গেমসটি মূলত Dong Nguyen নামের ভিয়েতনামের একজন ডেভেলপারের তৈরি, এটি ডাউনলোডে জন্য প্লে স্টেশনে উম্মুক্ত করে দেয়ার পর থেকে খুব কম সময়ের মাঝেই ব্যপক জনপ্রিয়তা অর্জন করতে সমর্থ হয়। গেমসটি খেলে স্কোর করা যায় খুব কম কিন্তু এটি ব্যবহারকারীদের মাঝে খুব বেশি খেলার আগ্রহ তৈরি করতে সক্ষম। গেমসটির প্রতি ব্যবহারকারীদের আগ্রহ কেমন তা বলে দেয় আর ডাউনলোড সংখ্যা! এখন পর্যন্ত এই গেমস ৫০ মিলিয়নের বেশি বার ডাউনলোড হয়েছে।

গেমটির বিজ্ঞাপন থেকে Dong Nguyen এখন প্রত্যেক দিন $৫০,০০০ ডলার বা প্রায় ৪০ লক্ষ টাকা আয় করছেন। যাই হোক ব্যপক জনপ্রিয়তা থাকার পরেও গেমসের ডেভেলপার Dong Nguyen জানিয়েছেন তিনি গেমসটি ফেব্রুয়ারির ১০ তারিখের মাঝেই গুগোল প্লে এবং iTunes থেকে নামিয়ে নিবেন। ফলে এর মাঝেই যদি কেউ চায় তবে গেমসটি ডাউনলোড করে নিতে হবে, উক্ত সময়ের পর গেমসটি আর সার্ভারে পাওয়া যাবেনা।

Dong Nguyen নিজের অফিশিয়াল টুইট বার্তায় জানিয়েছেন, “প্রিয় Flappy Bird প্রেমীরা, আমি সিদ্ধান্ত নিয়েছি ২২ ঘন্টার মধ্যে আমি গেমটি ডিলিট করে দেব।” তিনি আরও বলেন “এটি কোন আইনি জটিলতার কারণে নয়, আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।”

এদিকে বিভিন্ন মিডিয়া Dong Nguyen এর সাথে কথা বলার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

সুতরাং Flappy Bird সার্ভারে থাকুক না থাকুক যাদের ভালো লাগে তাঁরা অবশ্যই ডেটলাইনের আগেই নামিয়ে নিন, নিচের লিংক গুলো থেকে।

iTunes Link:

Google Play Link:

সূত্রঃ দি টেক জার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...