The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পর্যটকদের ভোটের ভিত্তিতে বিশ্বের সবচেয়ে সুন্দর দশটি দ্বীপ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ পর্যটন কিংবা ঘুরে বেড়ানোর জন্য দ্বীপের চেয়ে ভালো আর কি থাকতে পারে। পর্যটকদের ভোটের ভিত্তিতে তালিকা করা সবচেয়ে সুন্দর দশটি দ্বীপ এখানে তুলে ধরা হল।


Maui-Hawaii
১. মাওয়াই, হাওয়াই
অতিউৎসাহী পর্যটকরা বলেন স্বর্গ থেকে ছিটকে আসা একটি অংশ হল মাওয়াই। প্রাকৃতিক সৌন্দর্যের অতিপ্রাচুর্যতা, খুব কাছ থেকে নীল তিমি দেখতে পারার সৌভাগ্য হবে এখানে। অবিশ্রান্ত প্রাকৃতিক বৈচিত্র্য আপনাকে কখনোই একঘেয়ে করবে না। হানা যাওয়ার রোডে দেখতে পাবেন জলপ্রপাত আর একদম শেষ মাথায় সাতটি পবিত্র পুকুর।

২. কাওয়াই, হাওয়াই
kauai-north-beaches
স্বর্গের একটি অংশ কাওয়াই সম্পর্কে এভাবেই বলেন পর্যটকরা। উষ্ণ, শ্যামল আর সতেজ স্থানীয় বাগান এবং ঘুমন্ত ছোট ঐতিহাসিক শহর হল কাওয়াই। এর হৃদয় নিষ্পেষিত ভূদৃশ্য, তীক্ষ্ণ নীল জলরাশি আপনাকে নিয়ে যাবে এক অন্য জগতে।

৩. মালদ্বীপ, ভারত মহাসাগর
maldives-resort-island
অবসাদ আর বিশ্রামের সারসংক্ষেপ হল এই দ্বীপ। সুন্দর আর ভদ্র ব্যবস্থাপনা একে দিয়েছে অন্যরকম বৈশিষ্ট্য। তাছাড়াও এখানে আছে রাজকীয় রিসোর্ট, চমৎকার ভিলা। ফিরোজা রঙের পানিতে ডাইভ দেওয়া, সাদা মাটির তৈরি ঘরে থাকা এবং সুর্যাস্থের মাঝে বসে খাওয়া এই হল মালদ্বীপ।

৪. কিয়াওয়া আইল্যান্ড, দক্ষিন ক্যারোলিনা
Ocean-Course-Kiawah-Island
রাজকীয় দ্বীপ বলা হয় একে, কারণ আমেরিকার মূলধারার ব্যস্ততম মানুষদের বেড়ানোর প্রিয়স্থান এটি। পর্যটকরা বলে থাকেন এর চিত্তাকর্ষক মোহনিয়তার জন্য দ্বীপটির দাম্ভিকতা রয়েছে। সত্যিকার অর্থে এখানে ঘুরতে আসা বেশ ব্যয়বহুল। এখানে রয়েছে অনেকগুলো গলফ ক্লাব।

৫. বোরা বোরা, ফ্রান্স পলিনেসিয়া
Bora_Bora_Motu
যখন আপনি মানসিক চাপে থাকবেন তখনি ঘুরে আসুন বোরা বোরা। এখানে বেড়াতে আসা পর্যটকরা একে এভাবে নির্দেশ করেন। এখানে রয়েছে অনেক ছোট বড় বাংলো। যা আপনার থাকার ব্যবস্থা তো করবেই তার সাথে উপভোগ করবেন মোহনিয় সামুদ্রিক দৃশ্য। সামুদ্রিক রোমাঞ্চে আপনি অভিভূত হবেন এখানে।

৬. সী আইল্যান্ড, জর্জিয়া
sea-island-luxury-lodge
সী আইল্যান্ডকে বলা যেতে পারে সামুদ্রিক অভিজাত্যের সারসংক্ষেপ। অতুলনীয় সামুদ্রিক উদারতা, উদ্বেলতা একে পর্যটকদের নিকট আকর্ষণীয় করেছে। স্প্যানিশ ঝলসানো মাংসের গন্ধ, বিলাসিতা, মনোহরিতা একে জাদুকরি স্থানে রুপান্তর করেছে। পর্যটকরা একে বলছে পৃথিবীর স্বর্গ।

৭. মোরিয়া, মোরিয়া
Maria
মোরিয়ার সৌন্দর্য, শ্যামল প্রাকৃতিক দৃশ্য, সমুদ্র সৈকত আর কিছু চমৎকার রেস্টুরেন্ট পর্যটকদের মন জয় করেছে। গ্রীষ্মপ্রধান দেশের বৈচিত্র্যতা আর প্রাকৃতিক কিছু হ্রদ একে এনে দিয়েছে বর্ণিলতা।

৮. ওহাইও, হাওয়াই
bt0004
পর্যটকরা এর প্রাকৃতিক দৃশ্যর বৈচিত্র্যতার জন্য প্রশংসা করেছেন। এখানে শহর আর দ্বীপের সংস্কৃতি মিলেমিশে একাকার। এখানে পর্যটকরা প্রশান্ত মহাসাগরের উপকুলে সার্ফিং করতে পারেন। পার্ল হারবারের মতো ঐতিহাসিক স্থান এখান থেকে অবলোকন করা যায়।

৯. গ্রেট ব্যরিয়ার শৈলদ্বীপ, অস্ট্রেলিয়া
Lady-Musgrave-Island
গ্রেট ব্যরিয়ার শৈলদ্বীপটি আসলে তিন হাজারের মতো শৈল আর প্রায় একশ স্বতন্ত্র দ্বীপ নিয়ে গঠিত। পর্যটকরা একে চমৎকার একটি প্রমোদস্থান হিসেবে চিহ্নিত করেছেন। শৈলদ্বীপটি সতেজতায় ভরপুর আর প্রাকৃতিক সৌন্দর্য ভাণ্ডার।

১০. বিগ আইল্যান্ড, হাওয়াই
Seychelles, La Digue island, Anse d’Argent beach and lagoon
কেউ একে বলেন “ফ্লুমেরিয়া ফুলের সুগন্ধ” আবার কেউ কেউ বলেন “নিশিরাতের লাভাশিখা”। সাধারণভাবে বলা হয়ে থাকে “আলোহা স্পিরিট”। এটি চমৎকার পারিবারিক বেড়ানোর স্থান। দ্বীপটিতে যাওয়ার পথে আপনি দেখতে পাবেন হিলো গ্রাম, যেখানে সামুদ্রিক পসরা নিয়ে একটি খোলা বাজার রয়েছে। আর দ্বীপের সমুদ্র সৈকতটি নানা বর্ণের বর্ণিল সমাহার।

তথ্যসূত্রঃ Travel.Yahoo

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...