The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক মেমোরিজ সার্ভিস থেকে ব্যবহারকারীরা ফেসবুকের মেসেজগুলোকে বই আকারে প্রকাশ করতে পারবে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মেমোরিজ নামে একটি সার্ভিস চালু হচ্ছে, যেখানে ব্যবহারকারীর ফেসবুকের পুরনো মেসেজগুলোকে একত্রিত করে বই আকারে প্রকাশ করা যাবে। ইতোমধ্যে সার্ভিসটি চালুর ঘোষণা দেওয়া হয়েছে এবং অল্প কিছুদিনের মধ্যেই ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারবেন।


179392-1l0xc71390792705

ফেসবুকে মেসেজিং আপনি কোথা থেকে শুরু করেছেন বা অনেক আগেই পুরনো সব মেসেজ ফেলে এসেছেন কিন্তু এখন এই সার্ভিসটি আপনার ব্যক্তিগত ফেসবুক মেসেজগুলোকে একটি বইতে রুপান্তর করে আপনার সামনে প্রদর্শন করবে যা আপনি আশা করেছিলেন। এটি নিতে চাইলে আপনার ফেসবুক অ্যাকাউন্টটিকে সার্ভিসটির সাথে যুক্ত করতে হবে। আপনাকে নির্দেশ করে দিতে হবে আপনি কার কথোপকথনগুলো এতে সংযুক্ত করতে চাচ্ছেন। আপনি চাইলে সময়কাল নির্দেশ করে দিতে পারেন, আপনার বইটির প্রচ্ছদ পরিবর্তন করতে পারেন।

Memeoirs_Turn_Your_Emails_and_Facebook_messages_into_a_Book_Home_-_2014-03-17_12.21.32

“মেমোরিজের মাধ্যমে ব্যবহারকারী তার কনটেন্টগুলো ডাউনলোড, ফিল্টারিং এবং প্রদর্শন করতে পারবেন। ব্যবহারকারী চাইলে তার বইয়ের একটি প্রিভিউ দেখতে পারবে, অবশেষে ব্যবহারকারীর নিকট তার নিজস্ব একটি কপি বই আকারে পৌছে যাবে”। কোম্পানি মেমোরিজের সার্ভিসটিকে এইভাবে ব্যাখ্যা করেন। কোম্পানিটি আরো জানায় তারা ফেসবুক ব্যবহারকারীর স্ট্যাটাস আপডেটগুলোকেও বই আকারে প্রকাশের চিন্তা করছে। কিন্তু প্রথমদিকে তা শুধুমাত্র ব্যক্তিগত মেসেজগুলোর মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

lik

সবচেয়ে বড় কথা এর প্রচুর চাহিদা থাকুক বা না থাকুক, ফেসবুক ব্যবহারকারীদের প্রচুর কথোপকথন জমা হয়ে আছে বিভিন্ন সার্ভারে। প্রত্যেকেই চায় তার মেসেজগুলো সংরক্ষিত থাকুক। আর এই মেসেজগুলো যখন আপনার কাছে বই আকারে থাকবে তখন আপনি ভ্রমণের সময়ও আপনার পুরোনো মেসেজগুলো পড়ে নস্টালজিক হতে পারবেন।

সার্ভিস চালু করতে রেজিস্ট্রেশন করুন মেমোরিজ থেকে।

তথ্যসূত্রঃ দিনেক্সটওয়েব

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...