The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রায় ৫শ’ যাত্রী নিয়ে দক্ষিণ কোরীয় ফেরি ডুবি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ৪৭৫ জন যাত্রী এবং ১৫০টি ভারী যানবাহন সহ দক্ষিণ কোরিয়ান ফেরি কোরিয়ার জেজু দ্বীপের থেকে ৬০ কিলোমিটার দূরে সমুদ্রে ডুবে গেছে। শেষ খবর পওয়া পর্যন্ত এ দুর্ঘটনায় দুইজনের মৃত দেহ পওয়া গেছে বলে কোরীয় কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।


South-Korea-DSME-to-Deliver-Passenger-Cruise-Ferry-Tanit-in-June-2012

মঙ্গলবার সন্ধ্যায় ৬,৮২৫ টনের ফেরিটি পশ্চিমাঞ্চলীয় বন্দর ইনচিওন থেকে রওনা হয়ে দক্ষিণাঞ্চলীয় পর্যটন দ্বীপ জেজুতে যাচ্ছিল। রওনা হয়ে ২০ কিলোমিটার অগ্রসর হওয়ার পর বাইউঙ্গপুঙ দ্বীপের উপকূলে ফেরিটি ডুবে যায়। ফেরিটির অধিকাংশ যাত্রীই ছিল স্কুল ছাত্র। ফেরিটি হঠাৎ ঢুবে যাওয়ার কারণ নির্ণয় করা এখনো সম্ভব হয়নি।

ডুবে যাওয়ার সময় ফেরিতে থাকা প্রায় পাঁচ শতাধিক যাত্রীর মাঝে একশ ৬১ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছী। এসব যাত্রীর মাঝে ১০০ জনের বেশি যাত্রী স্কুল ছাত্র। ফেরিটি উদ্ধারে বিশাল বহর পাঠানো হয়েছে এবং ব্যাপক নৌ এবং বিমান উদ্ধার অভিযান শুরু করার প্রস্তুতি নেয়া হয়েছে। এখনো অসংখ্য যাত্রী নিখোঁজ রয়েছে।

এদিকে, দক্ষিণ কোরিয়ার নিরাপত্তা ও বেসামরিক প্রশাসন সংক্রান্ত উপমন্ত্রী লি গেয়ং ওগ দেশটির রাজধানী সিউলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, “ফেরি দুর্ঘটনায় এ পর্যন্ত ১শ’ ৬১ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান চলছে, এবং এটি আরও জোরদার করা হচ্ছে। যেহেতু যাত্রীদের বেশিরভাগ স্কুল ছাত্র তাই নিখোঁজদের বিষয়ে সিউল সরকার অত্যন্ত উদ্বিগ্ন। তাদের উদ্ধারে সর্বোচ্চ পদক্ষেপ নেয়া হবে।”

এখন পর্যন্ত দুইজন নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে কোরীয় কর্তৃপক্ষ, এবং নিহতদের মৃতদেহ কর্তৃপক্ষের নিকট রয়েছে। যাত্রীদের উদ্ধারে ৫০টিরও বেশি জাহাজ ও হেলিকপ্টার ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

সূত্রঃ রয়টার্স

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...