The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বদলে যাচ্ছে মালয়েশিয়ান এয়ারলাইন্স!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নাম, মালিকানা সব কিছু বদলিয়ে সম্পূর্ণ নতুন আঙ্গিকে আসতে যাচ্ছে মালয়েশিয়ান এয়ারলাইন্স। সম্প্রতি দুটি বড় দুর্ঘটনার কারণেই এই উদ্যোগ বলে জানিয়েছে মালয়েশিয়ান কর্তৃপক্ষ।


missing-flight-malaysia-airlines-flying-in-the-air-ftr_result

মাত্র ছয় মাসের ব্যবধানে দুটি বড় বিপর্যয়ের ঘটনায় মালয়েশিয়ান এয়ারলাইন্স নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। মালয়েশিয়ান এয়ারলাইন্সের দুটি ‘দুঘর্টনায়’ প্রাণ হারিয়েছেন ৫৩৭ জন আরোহী। ফলে এতদিন ধরে কিছু একটা উদ্যোগ নেয়ার বিষয়ে নানান মহল থেকে চাপ আসছিলো এই বিমান পরিবহন সংস্থার নিকট। মালয়েশিয়ান বিমানের দুর্ঘটনা এবং নিখোঁজ এই দুই কারণে সম্প্রতি সময়ে এই এলারলাইন্সে যাত্রী পরিবহন আগের চেয়ে অনেক হ্রাস পেয়েছে।

মালয়েশিয়ান এয়ালাইন্সের কমাশির্য়াল ডিরেক্টর দানলিভে সানডে টেলিগ্রাফকে জানান, “আমরা আগে থেকেই এই বিষয়ে ভাবছিলাম, সিদ্ধান্ত নেয়ার অপেক্ষায় ছিলাম। তবে সম্প্রতি এমএইচ১৭ দুর্ঘটনার পর এই বিষয়টি ত্বরান্বিত হয়েছে। এয়ারলাইন্সটির বেশিরভাগ শেয়ারহোল্ডার অর্থাৎ মালয়েশীয় সরকার এর ভবিষ্যত নির্ধারণে ইতোমধ্যে কাজ শুরু করেছে।

এদিকে মালয়েশিয়ান বিমান কর্তৃপক্ষ জানিয়েছে তারা শুধু নাম নয়, বিমান রুট এবং অন্যান্য আরো বিভিন্ন জিনিস পরিবর্তন করতে যাচ্ছে। এমন কি বিমান নিয়ন্ত্রণ বিভাগের কর্মচারী কর্মকর্তা থেকে শুরু করে প্রয়োজনে সব কিছু ঢেলে সাজানো হতে পারে।

এর আগে, গত ৮ মার্চ কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে ২৩৯ জন যাত্রী নিয়ে নিঁখোজ হয় মালয়েশীয় এয়ারলাইন্সের এমএইচ৩৭০। এরপর গত ১৭ জুলাই ইউক্রেনের রাশিয়ার লাগোয়া সীমান্তে এয়ারলাইন্সটির যাত্রীবাহী এমএইচ১৭ উড়োজাহাজটি ২৯৮ আরোহীসহ ‘ভূপাতিত’ করা হয়।

উল্লেখ্য, মালয়েশিয়ার এয়ারলাইন্সে প্রতিদিন প্রায় বিশ হাজার কর্মী কাজ করেন। এয়ারলাইন্সটি প্রতিদিন বিভিন্ন রুটে প্রায় পঞ্চাশ হাজার যাত্রী বহন করে।

আমাদের সাথেই থাকুন, মালয়েশীয় এয়ারলাইন্সের নতুন নাম বা আরো খবর পাওয়া গেলে জানতে পারবেন!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...