The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিধ্বস্ত মালয়েশিয়ান বিমানে বিশ্ব হারাল ১০২ এইডস বিশেষজ্ঞ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মালয়েশিয়ার বিধ্বস্ত উড়োজাহাজে করে এইডস সম্মেলনে যোগ দিতে আসছিলেন অন্তত ১০২ জন প্রতিনিধি। উড়োজাহাজটিতে করে সম্মেলনে যোগ দিতে প্রতিনিধি ও তাঁদের পরিবারের সদস্যরাসহ ১০৮ জন অস্ট্রেলিয়ায় আসছিলেন এদের সবাই আজ মৃত।


MalaysiaAirlinePics1807201418e

সম্ভবত বিশ্ব এক সাথে এতজন এইডস বিশেষজ্ঞ এভাবে কোনদিন হারায়নি, মালয়েশিয়ান বিমানে করে অস্ট্রেলিয়ার সিডিনির এইডস সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়ায় যাচ্ছিলেন বেশ কিছু এইডস বিশেষজ্ঞ। রোববার অস্ট্রেলিয়ার মেলবোর্নে ২০তম আন্তর্জাতিক এইডস সম্মেলন শুরু হওয়ার কথা। তবে বিঁধির বাম, ভয়ংকর এই মিসাইলের আঘাতে বিমান ভূপাতিত হলে ইউক্রেনের পূর্বাঞ্চলে বিধ্বস্ত হয়।

hi-malaysia-ukraing-jpg

এএফপি’র বরাতে জানা গেছে যাত্রীবাহী ওই উড়োজাহাজের ২৯৮ আরোহীর সবাই নিহত হন। এ খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে বিশ্বব্যাপী এইডসকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। মেলবোর্নে এইডস সম্মেলনের আয়োজকেরাও শোকাতুর হয়ে পড়েছেন।

এদিকে জাতিসংঘের এইডসবিষয়ক সংস্থা ইউএসএইডসের নির্বাহী পরিচালক মিচেল সিডিবে টুইটারে লিখেছেন, সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়ায় যাওয়ার উদ্দেশ্যে অনেকেই উড়োজাহাজটিতে উঠেছিলেন। এদের মাঝে ১০২ জন এইডস বিশেষজ্ঞ ছিলেন, তাদের মৃত্যুতে আমি শোঁকাহত।”

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...