The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মন হারাবেই পৃথিবীর এমন অসাধারণ ১০টি যায়গা দেখুন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ পৃথিবীর রূপের বর্ণনা দিয়ে শেষ করা যাবেনা, হাজার হাজার বছরের বিবর্তনে এবং প্রকৃতির সাজে পৃথিবীর বিভিন্ন যায়গা সেজেছে অসাধারণ কিছু রূপে। আজ আমরা দেখব তেমন কিছু যায়গা যেখানে গেলে বা দেখলে আপনার চোখ না জুড়িয়ে পারবেনা।


unbelievable32-640x550

পৃথিবীর অসংখ্য দেশের মাঝ থেকে আজ আমরা ১০টি যায়গা আপনাদের জন্য তুলে আনবো। এসব যায়গা দেখতে এতোই সুন্দর যে আপনার মনে হবে কেও বুঝি রঙ তুলি দিয়ে এসব যায়গার কারুকাজ করেছেন।

১) টিউলিপ ফুলের বাগান

unbelievable01-640x640

এটি হচ্ছে নেদারল্যান্ডের বিখ্যাত টিউলিপ ফুলের ক্ষেত। এখানে মাইলের পর মাইল টিউলিপ ফুলের চাষ হয়। এসব ফুল হরেক রঙ এর। ফলে উপর থেকে দেখতে মনে হবে রঙের বর্ণালি।

২) হিটাচি সি সাইড পার্ক

unbelievable02-640x809

জাপানের হিটাসি সি সাইড পার্কের কথা অনেকের অজানা। তবে এটি পৃথিবীর সুন্দর যায়গাসমূহের মাঝে একটি। সম্পূর্ণ এলাকাটি ১৯০ হেক্টরের জমি নিয়ে তৈরি হয়েছে। এখানে টিউলিপসহ পৃথিবীর বিভিন্ন ফুলের চাষ হয়। যা হিটাচি সি সাইড পার্কার রূপ এবং শোভা বাড়িয়ে যাচ্ছে।

৩) Salar de Uyuni, Bolivia

unbelievable04

এটি হচ্ছে ভলিভিয়ার বিখ্যাত লবণের লেক। এটি পৃথিবীর সবচেয়ে বড় লবণের ক্রিস্টাল লেক। এখানেই পৃথিবীর সবচেয়ে বেশি সংখ্যক পিঙ্ক ফ্লামিংগ পাখির চারণ ভূমি।

৪) Red Beach, Panjin, China

unbelievable07-640x381

চীনের লাল সৈকত হিসেবে বিখ্যাত এই যায়গা। এটি চীনের পাংজিং অঞ্চলে অবস্থিত। এখানে সৈকতের পাড়ে অসাধারণ লাল রঙা শৈবালের ছেয়ে গেছে। যা দেখলে মন জুড়িয়ে যাবে।

৫) বাঁশবাগান, জাপান

unbelievable08-640x512

জাপানের বাঁশবাগান পৃথিবী বিখ্যাত। এখানে সারি-সারি বাঁশ আপনার মন জুড়িয়ে দিবে। একই সাথে এসব বাঁশ এমনভাবে চাষ করা হয়, দেখেই বুঝা যাবে কতোটা পরিকল্পিত আর গোছানো। একে বাঁশের ক্ষেতের পাশাপাশি পার্ক হিসেবেও বিবেচনা করা হয়।

৬) জার্মান চেরি ব্লুসম

unbelievable09-640x960

জার্মানির শহুরে এলাকার রাস্তার দুই ধারে অবস্থিত চেরি গাছে যখন ফুল আসে, সেই রূপ দেখতে কেমন সুন্দর দেখায় তা উপরের ছবিতেই দেখতে পাচ্ছেন। এটি শহরের মাঝে এক খন্ড স্বর্গ হিসেবে আপনাকে অনুভূতি দিবে।

৭) Wisteria ফুলের টানেল

unbelievable13-640x426

জাপানে একটি টানেল রয়েছে যা তৈরি হয়েছে Wisteria ফুলের গাছের ছায়াতলে। সম্পূর্ণ বাগান উপর দিয়ে টানেল তৈরি করেছে যার নিচে দিয়ে রয়েছে মানুষের জন্য পায়ের হাটার পথ এবং বিশ্রাম নেয়ার চেয়ার। যখন এসব গাছে Wisteria ফুল আসে তখন এই যায়গা পৃথিবীর সবচেয়ে আকর্ষণীয় যায়গা হিসেবে আবির্ভূত হয়।

৮) চা’য়ের বাগান

unbelievable15-640x640

চীনের চায়ের বাগান বা Fields of Tea পৃথিবী বিখ্যাত। এর অসাধারণ সাজানো গোছানো রূপের জন্য। এই বাগানের চায়ের গাছ সমূহ এতোটা পরিপাটি যে এখানে গেলে অবাক না হয়ে পারবেন না।

৯) Lake Hillier

unbelievable20-640x426

এটি অস্ট্রেলিয়ার বিখ্যাত একটি লেক, এখানকার পানির রঙ দেখে নিশ্চয়ই অবাক হচ্ছেন? হ্যা পাঠক অস্ট্রেলিয়ার Lake Hillier এর পানি প্রাকৃতিকভাবেই পিংক! ১৮০২ সালে এটি প্রথম আবিষ্কৃত হয়।

১০) Zhangye Danxia Landform

unbelievable27-640x421

চীনের Zhangye Danxia Landform পর্বত দেখে অবাক না হয়ে পারা যাবেনা। এখানে অসংখ্য পর্বতমালার এক একটির এক এক বর্ণ। এসব পাহাড় দেখে আপনার চিত্ত বিমোহিত না হয়ে পারবেনা।

প্রিয় পাঠক আজ এটুকুই আগামীতে এমন আরও অনেক সুন্দর নান্দনিক স্থানের পরিচিতি নিয়ে হাজির হব। সে পর্যন্ত ভালো থাকবেন দি ঢাকা টাইমসের সাথেই থাকবেন।

সূত্রঃ Wherecoolthingshappen

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...