The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুকে বিরক্তিকর স্বয়ংক্রিয় ভিডিও বিজ্ঞাপন বন্ধ করবেন যেভাবে [টিউটোরিয়াল]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ফেসবুক প্রতিনিয়ত বাণিজ্যিক হচ্ছে, এতো দিন ব্যবহারকারীদের টাইমলাইনে ফেসবুক বিভিন্ন অ্যাড দেখালেও, এবার সরাসরি বিভিন্ন বাণিজ্যিক ভিডিও অ্যাড দেখানো শুরু করেছে। এসব অ্যাড আবার স্বয়ংক্রিয় ভাবেই চলতে থাকে। আপনি যদি ফেসবুকের স্বয়ংক্রিয় এসব অ্যাড দেখে বিরক্ত হয়ে থাকেন এবং এখনই এসব অ্যাড বন্ধ করতে চান তবে আপনার জন্য এই টিউটোরিয়াল।


k6l67feofngwzytu61ya

ফেসবুকের ভিডিও অ্যাড বন্ধ করতে হলে, আপনাকে দুই ধরণের পন্থা অনুসরণ করতে হবে। আপনি যদি ডেস্কটপ ব্যবহারকারী হয়ে থাকেন তবে আপনাকে ডেস্কটপ থেকে আলাদা ভাবে একে বন্ধ করতে হবে। আর আপনি যদি মোবাইলে ফেসবুক ব্যবহার করেন তাহলে মোবাইল থেকে একে আলাদা ভাবে বন্ধ করতে হবে। চলুন জেনে নিই উভয় প্রক্রিয়াতে কিভাবে ফেসবুকের ভিডিও অ্যাড বন্ধ করা যায়।

ডেস্কটপের ক্ষেত্রে:

Screenshot_2

আপনি যদি ডেস্কটপ ব্যবহারকারী হয়ে থাকেন তবে, ডেস্কটপ থেকে ফেসবুকে আপনার একাউন্টে প্রবেশ করুন। এবার ফেসবুকের উপরে ডান দিকে দেখতে পাবেন একটি সেটিং মেন্যু রয়েছে। সেখানে ক্লিক করলে একদম নিচের দিকে দেখতে পাবেন ভিডিও নামের অপশন। ভিডিও তে ক্লিক করলেই ফেসবুক আপনাকে ভিডিও অটো প্লে অন/অফ এই দুই অপশন দেখাবে। এখানে ফেসবুক নিজে থেকেই ভিডিও অটো প্লে অন দেয়া থাকে। আপনি সেখানে অফ করে দিন। হয়ে গেলো! এখন থেকে আপনার টাইম লাইনের স্বয়ংক্রিয় কোনও ভিডিও আপনি দেখতে পাবেন না।

মোবাইলের ক্ষেত্রে:

এন্ড্রয়েডঃ

szhusztkkuu0pauwqby0 (1)

মোবাইলে সম্পূর্ণ ভাবে ভিডিও অ্যাড বন্ধ করার কোনও নিয়ম নেই, তবে শুধু ওয়াইফাই এনাবেল করে দেয়া যায়। আপনি যদি ফেসবুকের মোবাইল অ্যাপ ব্যবহার করেন তবে, আপনার ফেসবুক একাউন্টের সেটিং অপশনে যান এবং একদম নিচের দিকে দেখতে পাবেন ফেসবুক ভিডিও অটো প্লে। সেই অপশনে ক্লিক করে ‘অটো প্লে অন ওয়াই-ফাই অনলি’ চালু করুন। এখন থেকে ফেসবুকের সকল অটো প্লে ভিডিও আপনার সেটে কেবল ওয়াইফাই চালু থাকলেই চলবে তা না হলে চলবেনা।

আইওএসঃ

gwcxkfszwkgo5q4aakbl

এন্ড্রয়েডের মতোই আইফোন ব্যবহারকারীরাও সম্পূর্ণ ভাবে ফেসবুকের ভিডিও অ্যাড বন্ধ করতে পারবেন না। আইওএস এর ফেসবুক অ্যাপ সেটিং এ যান, এখানে অটো প্লে অন ওয়াই-ফাই অনলি’ চালু করুন। হয়ে গেলো, এখন থেকে ফেসবুকের অটো প্লে ভিডিও ওয়াইফাই না হলে চলবেনা।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া , লাইফ হ্যাকার

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...