The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

Facebook Messenger দিয়েই কথা বলুন ফ্রিতে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অনেকেই হয়তো জানেন না ফেসবুকের মেসেঞ্জার অ্যাপ দিয়েই আপনি বন্ধুদের সাথে ফ্রিতে কথা বলতে পারেন। বিদেশে ফেসবুক এই ব্যবস্থা চালু করলেও আমাদের দেশে এখনো দেয়নি। তবে আপনি চাইলেই করে নিতে পারেন। আজ আমরা তাই জানবো।


Screen-Shot-2014-04-03-at-3.55.35-PM-640x560

আপনাকে facebook messenger দিয়ে voice call করতে যা যা করতে হবে তাই বলেই এই পোস্ট সংক্ষিপ্ত করবো। প্রথমে আপনাকে কিছু অ্যাপ ইন্সটল করে নিতে হবে।

যেহেতু আমাদের দেশে ফেসবুকে voice call সুবিধা দিচ্ছেনা সেহেতু আপনাকে সেই সুবিধা তৈরি করে নিতে হবে। আপনাকে এর জন্য Hotspot shield vpn এর সাহায্য নিতে হবে। Hotspot shield vpn দুই ভাবে পাওয়া যায়। একটিতে আপনি অ্যাড দেখতে পাবেন অনন্যটি সম্পূর্ণ অ্যাড ফ্রি। গুগোল প্লে স্টোরে অ্যাড সহ Hotspot shield vpn রয়েছে। আমরা নিচে দুটি ভার্সন ডাওনলোড লিঙ্ক দিয়ে দিলাম।

Hotspot shield vpn:(play store)-

add free #premeum version of Hotspot shield vpn –

এবার আপনাকে যা করতে হবে ফেসবুক

link থেকে app টির add free ‪#‎premeum‬ version টি download করে নিতে হবে। app টি open করে full protection on করে দিন। এবার ইনিস্টল শেষে notification bar এ আপনি একটা সবুজ তারা এর মত দেখতে পাবেন।

এর পর আপনার আপনার Android phone এ যদি ফেসবুক মেসেঞ্জার অ্যাপ না থাকে তবে গুগোল প্লে স্টোর থেকে নামিয়ে নিন। নামিয়ে নিজের আইডি থেকে লগ ইন করুন। যদি আগে থেকেই fb messenger থেকে থাকে তবে আপনাকে অবশ্যই এর data clear করতে হবে। এজন্য আপনার mobile এর settings>applications>messenger এ যান। এরপর clear data option এ চাপুন। এবারে messenger app টি নতুনভাবে চালু করুন। log in করতে বলবে। log in করুন। আপনার কাজ শেষ।

এবার কথা বলুন ফ্রিতে ফেসবুক বন্ধুদের সাথে ইচ্ছে মত। তবে এক্ষেত্রে আপনার বন্ধুকেও আপনার মত করে তার mobile এও একই ভাবে config করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...