The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নরেন্দ্র মোদির সঙ্গে স্পিকারের বৈঠক: তিস্তা-সীমান্ত চুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুতি দিয়েছেন মোদি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর গতকাল এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। তিস্তা-সীমান্ত চুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের নতুন প্রধানমন্ত্রী।

Modi-shirin

শপথ অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে ২৬ মে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ভারতে যান। গতকাল নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় ২০ মিনিট সময়ের ওই বৈঠকে বেশ কিছু দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা হয়। এর মধ্যে বেশি গুরুত্ব দেওয়া হয় বাংলাদেশের সঙ্গে তিস্তা পানি বন্টন এবং অমীমাংসিত সীমান্ত চুক্তির ব্যাপারে। বৈঠকের পর বলা হয়, ভারত সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে এবং তা বিবেচনা করা হবে জানিয়েছেন ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল মঙ্গলবার স্থানীয় সময় দুপুর দেড়টায় হায়দ্রাবাদ ভবনের ওই বৈঠকে মোদি এ প্রতিশ্রুতি দেন।

বৈঠকের পর নয়াদিল্লিতে তাঁর হোটেলে সুইটে শিরীন শারমিন সাংবাদিকদের বলেন, বৈঠক অত্যন্ত ফলপ্রসূ হয়েছে। মোদি শপথ অনুষ্ঠানে সার্কভুক্ত দেশগুলোর সরকার প্রধানদের আমন্ত্রণ জানানোয় তাঁকে শুভেচ্ছা জানানো হয়েছে। এটিকে তিনি একটি অনন্য পদক্ষেপ হিসেবে দেখছেন বলে তিনি সাংবাদিকদের জানান। তিনি মনে করেন, এতে করে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে বন্ধুত্বের সেতু বন্ধন আরও দৃঢ় হবে।

স্পিকার আরও বলেন, বৈঠকে জাতীয় অনেক বিষয় নিয়ে আলোচনার মধ্যে তিস্তার পানি চুক্তি এবং ছিটমহল বিনিময় চুক্তির বিষয়েও আলোচনা হয়েছে। শিরীন শারমিন বলেন, মোদি জানিয়েছেন তিনি এ বিষয়গুলোর দিকে নজর দেবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...