The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঘরে বসেই নিখুঁত ভ্রু প্লাক করুন খুব সহজে (ভিডিও)

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভ্রু প্লাক বর্তমান সময়ে নারীদের বাধ্যতামূলক কমন একটি ফ্যাশন। নিয়মিত অনেকেই পার্লারে গিয়ে ভ্রু প্লাক করিয়ে আসেন। তবে আপনি চাইলে নিজেই করে নিতে পারেন আপনার ভ্রু প্লাক।


how-to-grow-eyebrows_result

নারীদের ভ্রু সরু করা বা প্লাক করা কমন বিষয়ের একটি হলেও এটি করা যেমন সূক্ষ্ম তেমন জটিল। একটু এদিক সেদিক হলেই যন্ত্রণা তো আছেই সাথে ভ্রু বাকা হয়ে যাওয়ার সম্ভাবনা থাকেই। চেহারার মধ্যে চোখের ভ্রু হলো অনেক গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। একে সঠিক ভাবে, সঠিক শেইপে না রাখলে পুরো চেহারায় ভ্রু ২টি হয়ে উঠে বেমানান আর যতই সৌন্দর্য চর্চা করিনা

ঘরে বসে ভ্রু প্লাক করতে আপনার যা যা লাগবে-

চিমটা/টুইজার
সাদা কাজল
বরফ

আগে ভিডিও দেখে নিন-

জেনে নিন পদ্ধতিটি-

ভ্রু প্লাক করতে আপনার ত্বকে ব্যথা অনুভব হতে পারে, এই ব্যথা কমাতে চাইলে আপনাকে আগেই ভ্রু এবং এর আসে পাশে বরফ ঘষে নিতে হবে।

এরপর সাদা কাজল দিয়ে দুই ভ্রুয়ের শুরু, মধ্যম পয়েন্ট ও শেষ চিহ্নিত করে নিন।

এবার ভ্রু এর নির্দিষ্ট যায়গা অর্থাৎ আপনি যে অংশ জুড়ে ভ্রু রাখবেন তা আগের পয়েন্ট বরাবর নির্দিষ্ট করে নিয়ে সাদা কাজল দিয়ে একে নিন।

এরপর চিমটা দিয়ে সাদা কাজলে চিহ্নিত অংশের বাইরের ও সাদা কাজলের উপরের ভ্রু গুলো ধীরে ধীরে সাবধানে তুলে ফেলুন। খেয়াল রাখবেন যেন সাদা কাজলের রেখার ভেতরের ভ্রু উঠে না যায়। ভেতরের ভ্রু উঠে গেলে ভ্রু এর আকৃতি নিখুঁত হবে না। তাই সাবধান থাকতে হবে এক্ষেত্রে। এবার সাদা কাজল মুছে নিন।

কাজল মুছে ফেললে আপনি পরিষ্কার আপনার ভ্রু এর নতুন গঠন দেখতে পাবেন। তার পরেও যদি বাইরে কোন লোম থেকে থাকে তবে তা তুলে নিতে পারেন।

ব্যস হয়ে গেল, এবার আবার বরফ লাগিয়ে নিন। এতে ত্বকে জ্বালাপোড়া থাকবে না। এবার ভ্রু তে মেকআপ দিয়ে নিতে পারেন ইচ্ছে মত। হয়ে গেল আপনার পছন্দের ঘরে বসে ভ্রু প্লাক। না বুঝলে উপরের ভিডিও দেখুন সম্পূর্ণ এক্সপার্ট হয়ে যাবেন।

নিচের ছবিতে কিছু লেটেস্ট স্টাইলের ভ্রু প্লাক স্যাম্পল দেয়া হলো-

eyebrow-shapes copy_result

Loading...