The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নিজের খারাপ সময়কে যেভাবে মোকাবেলা করবেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মানুষের জীবনের সব সময় একই রকম যায় না। খারাপ-সময়, ভালো-সময় মিলেই আমাদের জীবন। কিন্তু আপনার খারাপ সময়টিতে আপনি যদি ভেঙ্গে পড়েন তবে জীবনের সামনের দিকে এগিয়ে চলাটা আপনার জন্য দুরহ হয়ে পড়বে। তাই এই খারাপ সময়টিতে নিজের জীবনের শিক্ষা নিন।


depression1

১। মানুষকে চিনে নিনঃ

একটি প্রচলিত কথাই রয়েছে যে, দুঃসময়ে বন্ধু চেনা যায়। আপনার দুঃসময়ে কে আপনার পাশে রইলো তার উপরেই নির্ভর করবে আপনার সত্যিকারের বন্ধুকে। তারা আপনার জীবনের সংগ্রামে আপনাকে এগিয়ে রাখবেন।

২। সফলতা একদিনেই আসে নাঃ

যারা সফল হয়েছেন তাদেরকে দেখুন কেঊ জীবনে রাতারাতিই সাফল্য পায়নি। আপনার চারপাশের অনেক মানুষের ক্ষণিক সাফল্য আপনাকে হয়তো হতাশাগ্রস্ত করতে পারে। তবে এই হতাশাকে শক্তিতে পরিণত করুন। জীবনের সাফল্য নির্ভর করে পরিশ্রমের উপর।

৩। সংগ্রাম থেকে শিক্ষা নিনঃ

আপনার পারিবারিক কিংবা ক্যারিয়ার অথবা ব্যবসায় হয়তো খুবই খারাপ সময় যাচ্ছে। এই সময়টাতে আপনার কোন সিদ্ধান্তের জন্য এই সংগ্রাম তা মনে রাখুন। সংগ্রাম থেকে শিক্ষা নিন। জীবনটা সবার জন্যই সমান্তরাল নয়।

depression_woman_640

৪। জীবন পারফেক্ট নয়ঃ

এটি একটি সত্য কথা যে, কারো জীবনই পার্ফেক্ট নয়। প্রাপ্তি আর অপ্রাপ্তির অপুর্নতা সকল মানুষের জীবনেই রয়েছে এবং থাকবে। পাওয়ার আকাঙ্খা আপনাকে সামনের দিকে নিয়ে যাবে। সবকিছু পেয়ে গেলে জীবনকে উপভোগ করার মতো কিছুই থাকবে না।

৫। সময়ই আপনাকে পরিণত করবেঃ

প্রতিটি সময়েরই একটি মূল্য রয়েছে। এই খারাপ সময়টিও আপনাকে জীবন সম্পর্কে একটি ধারণা দিবে। যা জীবনের চলার পথে আপনার জন্য একটি শিক্ষা ফলে এভাবেই আপনি একজন পরিণত মানুষে পরিবর্তিত হবেন। তাই সময়ের প্রতিটি অংশকে নিজের ভেতর ধারণ করুন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...