The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যেভাবে আপনি একটি সুন্দর দিনের শুরু করবেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আপনি যদি এমন ব্যক্তি হয়ে থাকেন যে চিন্তা করছেন একদিন এতো বড় কেন অর্থাৎ ২৪ ঘন্টা কেন আরো ছোট হলে ভালো হতো তবে এই আর্টিকেলটি আপনার জন্য নয়। কিন্তু আপনি যদি ভেবে থাকেন একটি দিন ২৪ ঘন্টার বেশি হওয়া দরকার ছিল তবে এটি আপনার জন্য লিখা। কেননা আপনি সময় অব্যবস্থাপনায় ভুগছেন।


1385788108_good_morning_love_wallpapers

দিনের শুরু করার আগেই কিছু সাধারণ জিনিস গুছিয়ে রাখুন অথবা স্মরণ রাখার চেষ্টা করুন। এই গুছিয়ে রাখাটি আপনাকে একটি প্রশান্তিময় ঘুম দিবে। আর একটি সুন্দর দিন শুরু করতে চাইলে একটি ভালো ঘুম অতিপ্রয়োজনীয়। তা না হলে আপনি মাঝরাতে জেগে উঠবেন হায় হায় কি করলাম এটা তো শেষ করি নাই। ব্যস বিধ্বস্ত হয়ে গেল দিনের শুরু।

১. সকালের নাস্তাটি কি করবেন কিংবা কোথায় করবেন মাথায় রাখুন। দিনটিকে ভালোভাবে কাটাতে হলে আপনার চাই স্ট্যামিনা আর এনার্জি। আর তারজন্য অবশ্যই সকালে একটি পুষ্টিকর ভালো নাস্তা করবেন।

২. আগের দিন রাতে আপনার স্ত্রীর সাথে আলোচনা করে নিন যে কালকের কাজগুলো কে কিভাবে করবেন? যেমনঃ বাচ্চাদের স্কুলে নিয়ে যাবেন কে? নিয়ে আসবেন কে? বাজার করবেন কে? ইত্যাদি।

৩. পরদিন কি পোশাক পড়ে বাহিরে বের হবেন তা আগে থেকে নির্ধারন করে রাখুন আর দেখে রাখুন সেগুলো কোথায় রয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই দিনের শুরু নষ্ট হয় পোশাক খুজে না পাওয়া দিয়ে।

time-management

৪. প্রতিটি কাজের জন্য সময় নির্ধারন করে রাখুন। এতে করে কাজের বেগ পাবেন। আর সবচেয়ে বড় কথা আপনার আগামী দিনের সকল কাজের কথা আপনার স্ত্রীর সাথে শেয়ার করুন। দেখবেন তিনিই আপনাকে সময় মতো সবকিছু মনে করিয়ে দিচ্ছেন। মেয়েরা কাজের ক্ষেত্রে বেশ গোছানো হয়ে থাকে। যা ছেলেদের নেই বললেই চলে।

এবার একটি বাস্তব পরামর্শ হলো রাতে ঘুমানোর সময় আপনার অ্যালার্ম ঘড়িটি বন্ধ করে রাখুন। ভাবছেন মজা করছি! না, সকালে অ্যালার্ম বাজবে আর আপনি হাতড়ে কোন রকমে অ্যালার্ম বন্ধ করবেন তারপর দিবেন আবার ঘুম। যখন জেগে উঠবেন দেখবেন Times up। এবার হুড়োহুড়ি আর দৌড়াদৌড়ি। আপনার morning shows the day একেবারেই নষ্ট হয়ে যাবে। আর অবশ্যই রাতে ঘুমোতে যাওয়ার আগে আপনার বাচ্চা এবং স্ত্রীকে goodnight kiss দিতে ভুলবেন না। এটি আপনার আগামী দিনটি অনেক সুন্দর করবে।

তথ্যসূত্রঃ লাইফহ্যাক

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...