The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঘূর্ণিঝড় হুদহুদ ধেয়ে আসছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আবারও ঘূর্ণিঘড়ের পূর্বাভাস। এবার ঘূর্ণিঝড় হুদহুদ ধেয়ে আসছে। দক্ষিণ আন্দামান ও বঙ্গোপসাগরে সৃষ্ট এ ঝড়টি আগামীকাল শুক্রবার আঘাত হানার সম্ভাবনা রয়েছে।

cyclone-hud-hud

আবহাওয়া অধিদপ্তর সূত্র সংবাদ মাধ্যমকে বলেছে, ধেয়ে আসা ভয়ঙ্কর ঘূর্ণিঝড় হুদহুদ গতকাল বুধবার বিকেলে দক্ষিণ আন্দামান ও বঙ্গোপসাগরে সৃষ্ট এ ঝড়টির গতিবেগ ছিলো ঘণ্টায় ৮৫ হতে ৯০ কিলোমিটার পর্যন্ত। আগামীকাল শুক্রবার ১১০ হতে ১৪৫ কিলোমিটার গতিতে ঘূর্ণিঝড়টি উপকূলে আঘাত হানার আশঙ্কা করা হচ্ছে। এই ঘূর্ণিঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা মনে করছেন, বর্তমান গতিপথ দেখে মনে হচ্ছে এই ঝড়টি ভারতের অন্ধ্রপ্রদেশ এবং উড়িষ্যার দক্ষিণ অঞ্চলের দিকে এগুচ্ছে। তবে যে কোন সময় এটির গতি পথ ঘুরে বাংলাদেশের উপকূলেও আঘাত হানাও অসম্ভব কিছু নয়। ইতিমধ্যেই চট্টগ্রামসহ দেশের সবগুলো সমুদ্র বন্দরকে ২ নম্বর দুরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এই হুদহুদ ঝড়টি বর্তমানে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর আন্দামান সাগর এলাকায় অবস্থান করছে।

সতর্কবার্তা জারি করা হলেও আবহাওয়াবিদদের মতে, এ মুহূর্তে কোলকাতায় বড় কোনো বিপর্যয়ের আশঙ্কা নেই। তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রবল বৃষ্টিও হতে পারে। আগামী সোমবার নাগাদ হুদহুদ ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে পড়বে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...