The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস: এ মাসে ঘূর্ণিঝড়ের আশঙ্কা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গত কয়েকদিনের অসহ্য গরমের কারণে আশঙ্কা ছিল ঝড়-বৃষ্টির। আর সেই আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তারা পূর্বাভাস দিয়েছেন ঘূর্ণিঝড়ের। চলতি মাসে বেশ কয়েকটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। এই নিন্মচাপ ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


cyclone-0

চলতি মাস অর্থাৎ এপ্রিলেই কয়েকটি নিম্নচাপের আশঙ্কা রয়েছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, এসব নিন্মচাপের মধ্যে একটি আবার ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। গতকাল বুধবার আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে এসব তথ্য নিশ্চিত করা হয়।

গতকাল বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

অপরদিকে আবহাওয়া অধিদপ্তর বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চলতি মাসে দীর্ঘমেয়াদি পূর্বাভাসে এ মাসে বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এরমধ্যেে আবার একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

দেশের উত্তর-উত্তরপূর্বাঞ্চল এবং মধ্যাঞ্চলে ২ থেকে ৩ দিন বজ্রসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী ঝড় এবং দেশের অন্যান্য স্থানে ৩ থেকে ৪ দিন হালকা কিংবা মাঝারি কালবৈশাখী ঝড়ও হতে পারে।

উল্লেখ্য, গত এক সপ্তাহ ধরে দেশে প্রচণ্ড গরম পড়ছে। এসব গরমের কারণে জনজীবনে নেমে এসেছে দুর্বিসহ যন্ত্রণা। অতিরিক্ত গরমের কারণে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যাও দেখা দিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...