The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বগুড়ায় একসঙ্গে ৪ সন্তানের জন্ম!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কোনো অস্ত্রপচার ছাড়াই এক মহিলা একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিয়েছেন। ঘটনাটি বগুড়ার গন্ডগ্রাম উত্তরপাড়ার।

4 children together

বগুড়ার গন্ডগ্রাম উত্তরপাড়ার রায়হান মণ্ডল ও জেবা বেগম দম্পতির ঘরে একসঙ্গে চার সন্তানের জন্ম হয়েছে। দুুটি ছেলে ও দুটি মেয়ে জন্ম নেওয়ার পর অত্র এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। চার ভাই-বোন। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল মঙ্গলবার স্বাভাবিকভাবে এই চারটি সন্তানের জন্ম দিয়েছেন জেবা বেগম (১৮)। এ ঘটনার খবর চারিদিকে ছড়িয়ে পড়লে হাসপাতালে মানুষের ভিড় লাগে। হাসপাতাল কর্তৃপক্ষকে ভিড় সামাল দিতে বেশ বেগ পেতে হচ্ছে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিভাগের চিকিৎসক আফরোজা পারভীনের তত্ত্বাবধানে ছিলেন জেলার গন্ডগ্রাম উত্তরপাড়ার এই গৃহবধূ জেবা। গৃহবধূ জেবা বেগম সকাল ১০টা ৫০ মিনিটে ১.৯ কেজি ওজনের একটি ছেলে, সকাল ১০.৫৮ মিনিটে ১.৫ কেজি ওজনের আরেকটি ছেলে। আবার বেলা ১১.২৫ মিনিটে ১.৫ কেজি ওজনের একটি মেয়ে ও দুপুর ১২.১৫ মিনিটে ১.২ কেজি ওজনের আরেকটি মেয়ের জন্ম দেন।

চিকিৎসক আফরোজা পারভীন জানিয়েছেন, স্বাভাবিকভাবে ৪টি সন্তানের জন্ম দেওয়ার ঘটনা বিরল। মা ও সন্তানেরা সকলেই সুস্থ আছেন। ৪ শিশুকেই হাসপাতালের নবজাতক পরিচর্যাকেন্দ্রে রাখা হয়েছে।

জেবার স্বামীর রায়হান মণ্ডল একজন গ্যারেজের শ্রমিক। তিনি সংবাদ মাধ্যমকে জানালেন, আড়াই বছর আগে তাঁদের বিয়ে হয়। বিয়ের পর পর প্রথম বাচ্চাটি গর্ভাবস্থাতেই মারা যায়। এবার তাই ১২ দিন আগে জেবাকে এই হাসপাতালে ভর্তি করা হয়।

রায়হান মণ্ডল একসঙ্গে ৪ সন্তানের জন্মে আনন্দিত। তবে আর্থিকভাবে তেমন সচ্ছল না হওয়ায় সন্তানদের নিয়ে চিন্তিতও। ৪ সন্তানকে কীভাবে মানুষ করবেন, সেই চিন্তা তাকে কুরে কুরে খাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...