The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আশরাফুলের শাস্তি কমানো নিয়ে আইসিসি এবং বিসিবিরও আপত্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আশরাফুলের শাস্তি কমানো হচ্ছে এমন খবরে ক্রীড়ামোদিদের মধ্যে আশার আলো ফুটে উঠেছিল। সবাই আবার আশরাফুলের খেলা দেখতে পাবেন এমনটিই ভাবছিল। কিন্তু আশরাফুলের শাস্তি কমানোর বিষয়ে আইসিসি এবং বিসিবির নাকি আপত্তি করেছে!

Ashraful

স্পট ফিক্সিংয়ের অভিযোগে দেওয়া আশরাফুলের শাস্তি কমানোর বিরুদ্ধে আপত্তি তুলেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। আবার আইসিসির পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিও একই আপত্তি তুলেছে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি প্রধান নির্বাহী কর্মকতা নিজাম উদ্দিন চৌধুরী সুজন বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বিপিএল স্পট এবং ম্যাচ ফিক্সিং মামলায় মোহাম্মদ আশরাফুলের শাস্তি ৮ বছর থেকে ৩ বছর কমিয়ে ৫ বছর করা হয়েছে গত ২৯ সেপ্টেম্বর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির গঠিত ট্রাইব্যুনাল আশরাফুলের আপিলের পরিপ্রেক্ষিতে এই রায় দিয়েছিলেন।

এ বিষয়ে বিসিবির এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘আশরাফুলের শাস্তি কমানোর বিষয়ে আকসু আপত্তি তুলেছে। তবে শাস্তি কমানোর বিরুদ্ধে কবে নাগাদ আপিল করবে সে বিষয়ে ২/১ দিনের মধ্যেই নিশ্চিত করা যাবে।’

গত ১৮ জুন বিসিবি গঠিত ট্রাইব্যুনাল আশরাফুলকে ৮ বছর নিষিদ্ধ ও ১০ লাখ টাকা জরিমানার রায় প্রদান করে, যা গত বছরের ৭ জুলাই হতে কার্যকর হয়েছে। রায় ঘোষণার পর নিয়ম অনুযায়ী নির্ধারিত ২২ দিনের মধ্যে শাস্তি কমানোর আপিল করেন আশরাফুল। যে কারণে ২৯ সেপ্টেম্বর ট্রাইব্যুনাল আশরাফুলের ৩ বছরের শাস্তি কমিয়ে দেয়। রায়ে বলা হয়, আশরাফুল নিষিদ্ধ থাকবেন ৫ বছর, যা কার্যকর হবে গত বছরের ১৩ আগস্ট হতে। সেই মোতাবেক আশরাফুল ২০১৬ সালের ১৩ আগস্ট হতে আবার খেলায় ফিরতে পারবেন। অবশ্য আশরাফুলের ১০ লাখ টাকা জরিমানা বহাল রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...