The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের বিপদ

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বর্তমান সময়ে কম্পিউটের ইন্টারনেট ব্যবহারের চেয়ে স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার অনেক বেড়ে গেছে। এতে করে সাইবার অপরাধীরা স্মারফোনকে নিজেদের টার্গেট বানিয়েছেন আর এক্ষেত্রে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম তাদের প্রথম পছন্দ।


Android-danger-sign-e1377779976912-600x397

সম্প্রতি জনপ্রিয় অ্যান্টি ভাইরাস নির্মাতাপ্রতিষ্ঠান ক্যাসপারস্কি ল্যাবস এবং ইন্টারপুলের বিশেষ তদন্তে উঠে এসেছে সারা বিশ্ব ব্যপি যত ভাইরাস, ম্যালওয়্যার আক্রমণবিষয়ক ঘটনা ঘটে তার বিশাল একটি অংশ অ্যান্ড্রয়েড ফোন কেন্দ্র করে। আর এই আক্রমণ ২০১৩সাল থেকেই বেড়ে গেছে। অ্যান্টি ভাইরাস নির্মাতাপ্রতিষ্ঠান ক্যাসপারস্কি ল্যাবস তাদের প্রতিবেদনে আরো বলে, ২০১৩ সাল থেকে খম পর্যন্ত যত বেশি সংখ্যক ম্যালওয়্যার আক্রমণ হয়েছে তার ৬০ শতাংশ অ্যান্ড্রয়েডকে লক্ষ্য করে। আর এই আক্রমের ক্ষেত্রে কেউ কেউ নিজেদের সকল অর্থ হারিয়েছেন।

এদিকে আন্তর্জাতিক স্মার্টফোন ব্যবহারকারীর সমীক্ষা অনুযায়ী দেখা যায় মোট স্মার্টফোন ব্যবহারকারীদের ৮৫ শতাংশ অ্যান্ড্রয়েডের দখলে আর এর মাঝে ম্যালওয়্যারের ৯৮ শতাংশই অ্যান্ড্রয়েডকে লক্ষ্য করেই তৈরি হয়।

মোবাইলে ভাইরাস আক্রমণের সবচেয়ে বেশি ঘটনা ঘটে রাশিয়াতে এর পরেই আছে ইউক্রেন, স্পেন, যুক্তরাজ্য, ভিয়েতনাম, মালয়েশিয়া, জার্মানি, ভারত ও ফ্রান্সে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...