The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সিরিজ জয়ের পর এখন শুধু সাদা ধোলাইয়ের অপেক্ষা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৫ বছর পর বাংলাদেশ টেস্ট ক্রিকেটে বড় জয় পেয়েছে। আর এই সিরিজ জয়ের পর এখন শুধু সাদা ধোলাইয়ের (হোয়াইট ওয়াশ) অপেক্ষা। চট্টগ্রামে এই টেস্ট সিরিজের সর্বশেষ ম্যাচে সে আশায় করছে টাইগাররা।

waiting for the white wash

বাংলাদেশ ক্রিকেট দলের জন্য সাম্প্রতিক সময় খুব খারাপ যাচ্ছিল। সেই খারাপ সময় পার করার একটা সুযোগ হাতে এসেছে। ইতিমধ্যেই পরপর দুটি টেস্ট ম্যাচ জিতে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এখনও হাতে রয়েছে আরেকটি টেস্ট ম্যাচ। সেটি হবে চট্টগ্রামে। সেই ম্যাচটি জিতলে হোয়াইট ওয়াশ করা হবে জিম্বাবুয়কে। আর এখন বাংলাদেশ ক্রিকেট দল সে অপেক্ষাতেই রয়েছে।

ম্যাচ জেতার পর অধিনায়ক মুশফিকুর রহিম বেশ ফুরফুরে মেজাজে ছিলেন। তিনি সাংবাদিকদের সঙ্গে হাসিমুখে কথা বলেছেন। ম্যাচ পরবর্তী অধিনায়ক মুশফিক বেশ প্রত্যয় নিয়ে তাই বললেন, শুধু ম্যাচ ও সিরিজ জিতেই সন্তুষ্ট নন, এবার জিম্বাবুয়েকে সাদাধোলাই করতে চান।

waiting for the white wash-2

অধিনায়ক মুশফিক বললেন, ‘এ জয়ে আমরা অতিরিক্ত উচ্ছ্বাস করছি না। তবে আমাদের আত্মবিশ্বাস আরও বাড়লো। এখন আমরা সিরিজটা ৩-০ নিতে চাই। দলের খেলোয়াড়েরাও এর জন্য মুখিয়ে আছে।’ দারুণ এক জয়, যেটি দলীয় প্রচেষ্টার ফল বলে উল্লেখ করলেন মুশফিক। তিনি বললেন, ‘প্রথম ইনিংসে সাকিব আল হাসান-তামিম ইকবালের জোড়া সেঞ্চুরি, উভয় ইনিংসে মাহমুদউল্লাহর ফিফটি। বল হাতে সাকিব ও তাইজুলের দারুণ পারফরম্যান্স সব মিলিয়ে দলের সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই জয়।’

ব্যাটিং-বোলিং এবং ফিল্ডিং সবদিক ভালে করে ১২-১৬ নভেম্বর চট্টগ্রামের তৃতীয় টেস্টে জয় ছিনিয়ে আনার প্রত্যয়ে রয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। তাদের এখন শুধু একটাই টার্গেট, এবারের টেস্টে শুধু সিরিজ নয়, হোয়াইট ওয়াশ অর্থাৎ সাধাধোলাই করতে চাই।

বাংলাদেশ-জিম্বাবুয়ের পরবর্তী ম্যাচগুলো:

১২-১৬ নভেম্বর: তৃতীয় টেস্ট – চট্টগ্রাম
২১ নভেম্বর: প্রথম ওয়ানডে – চট্টগ্রাম
২৩ নভেম্বর: দ্বিতীয় ওয়ানডে – চট্টগ্রাম
২৬ নভেম্বর: তৃতীয় ওয়ানডে – ঢাকা
২৮ নভেম্বর: চতুর্থ ওয়ানডে – ঢাকা
১ ডিসেম্বর: পঞ্চম ওয়ানডে – ঢাকা

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...