The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মায়ের লাশের সঙ্গে ৫ বছর!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মায়ের উপরে পৃথিবীতে আর কেও হতে পারে না। আর তাই সন্তান তার মাকে কখনও হারাতে চান না। কিন্তু মৃত্যু নামক চিরসত্য জিনিসটি সব সময় আলাদা করে ফেলে সে মা’ই হোক আর যেই হোক। জার্মানির এক সন্তান মা মারা যাওয়ার পরও মায়ের লাশের সঙ্গে ৫ বছর ধরে আছেন!

Mother's death & 5 years

জার্মানির দক্ষিণাঞ্চলীয় মিউনিখ শহরের বাসিন্দা এক মেয়ে মায়ের মমি করা লাশ নিয়ে পাঁচ বছরের বেশি সময় বসবাস করেছেন। শুধু বসবাসই নয়, ওই নারী তার মায়ের লাশ নিয়ে একই বিছানায় ঘুমাতেন পর্যন্ত।

বার্তা সংস্থা এএফপির খবরের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যমের এক খবরে জানানো হয়, গত সপ্তাহে জার্মানির দক্ষিণাঞ্চলীয় মিউনিখ শহর হতে ওই মায়ের মমি করা লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনার পর ৫৫ বছর বয়সী ওই মেয়েকে পুলিশ একটি মানসিক হাসপাতালে ভর্তি করেছে। তিনি মানসিক রোগের চিকিৎসকের কাছে মায়ের লাশ নিয়ে দীর্ঘ ৫ বছর বাস করার কথা স্বীকারও করেছেন।

গত বৃহস্পতিবার একজন সমাজকর্মী ওই মায়ের সঙ্গে দেখা করতে চাইলে বিষয়টি জানাজানি হয়ে পড়ে। ওই সমাজকর্মী তার মায়ের সঙ্গে দেখা করার জন্য ঘরে প্রবেশ করতে চাইলে সে অসম্মতি জানায়।

ঘটনাটি আঁচ করতে পেরে ওই সমাজকর্মী বিষয়টি পুলিশকে অবহিত করেন ও ওই ফ্ল্যাটের দরজা খোলার জন্য তিনি দমকলকর্মীদের খবরও দেন। পরে পুলিশ লাশ উদ্ধার করে তদন্ত কর্মকর্তারা ময়নাতদন্তের জন্য লাশ পাঠান। তদন্ত করে যা পেয়েছেন তাতে কর্মকর্তাদের ধারণা, ২০০৯ সালের মার্চ মাসে ৭৭ বছর বয়সে ওই মায়ের স্বাভাবিক মৃত্যু হয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...