The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজ ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘দ্য হাঙ্গার গেইমস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘দ্য হাঙ্গার গেইমস’। জেনিফার লরেন্স অভিনীত এই সিনেমাটি দেখার জন্য উদগ্রীব হয়ে আছে ঢাকার দর্শকরা।

Hunger Games 3

আজ শুক্রবার হতে ঢাকার স্টার সিনেপ্লেক্সে প্রদর্শিত হবে জেনিফার লরেন্স অভিনীত এই ‘দ্য হাঙ্গার গেইমস’ -মকিংজে পার্ট ওয়ান সিনেমা। ২১ নভেম্বর মুক্তি পাওয়া এই সিনেমাটি সিরিজের আগের দুটি সিনেমার মতোই ব্যবসাসফল একটি মুভি। মুক্তির পর প্রথম দুই দিনে বছরের সবচেয়ে বেশি আয় করা সিনেমার রেকর্ড গড়েছে এই মুভিটি। মুভিটি প্রথম দুই দিনেই আয় করে ১২ কোটি ১৯ লাখ মার্কিন ডলার। ১২ কোটি ৫ লাখ ডলার বাজেটের মুভিটি এ যাবত ঘরে তুলেছে প্রায় ৪৮ কোটি ৬ লাখ মার্কিন ডলার।

SS_D8-3371.dng

২০১০ সালে প্রকাশিত মার্কিন খ্যাতিমান লেখক সুজান কলিন্সের সাড়া জাগানো উপন্যাস অবলম্বনে মুভিটি পরিচালনা করেছেন ফ্রান্সিস লরেন্স। সিরিজের আগের সিনেমাগুলোর মতো এটিও বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্ভর। আবার রোমাঞ্চকর অভিযানে ঠাসা এই মুভিটি।

Hunger Games 3-03

মুভিটির এই পর্বে জেনিফার লরেন্স, জশ হাচারসন, লিয়াম হেমসওয়ার্থ, উডি হ্যারেলসন, এলিজাবেথ ব্যাঙ্কসের সঙ্গে যুক্ত হয়েছেন আরেক জন অভিনেতা জুলিয়ান মুর। এছাড়াও প্রয়াত অভিনেতা ফিলিপ সিমোর হফম্যানের সর্বশেষ সিনেমা এটি।
আগের পর্বের মতো এবারের এই পর্বেও জেনিফার লরেন্সের কণ্ঠে গান রয়েছে। ‘দ্য হ্যাংগিং ট্রি’ শিরোনামের গানটি ইতিমধ্যে শ্রোতামহলে ব্যাপক সাড়া জাগিয়েছে। ইউকে টপচার্টেও ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে এই গানটি।

Hunger Games 3-04

মুভিটির আরেকটি বিশেষ দিক কম্পিউটার জেনারেটেড ইমেজারি বা সিজিআই-এর অহেতুক ব্যবহার পরিহার। ভবিষ্যতের বিদ্ধস্ত পৃথিবীকে বোঝাতে শুটিং হয়েছে সত্যিকারের পরিত্যক্ত কারখানা এবং গুদামের ভেতর। সত্যিকারের নভোযানের আদলে তৈরি কাঠামো ব্যবহার করা হয় এই মুভিটিতে, যেগুলোকে ক্রেন দিয়ে ওড়ানো হয়েছে আকাশে।

Hunger Games 3-05

সব মিলিয়ে এই মুভিটি আবারও দর্শদের মন জয় করেছে ইতিমধ্যেই। বাংলাদেশের দর্শকরাও তাকিয়ে ছিল এই মুভিটির দিকে। কবে বাংলাদেশে মুক্তি পাবে সে আশায় বসে ছিল দর্শকরা। অবশেষে আজ সে আশা পূরণ হতে চলেছে। স্টার সিনেপ্লেক্সে আজ এই ‘দ্য হাঙ্গার গেইমস’ দেথতে ছুটবেন অনেকেই। এখন দেখা যাক বাংলাদেশে কতটা সফলতা পায় এই মুভিটি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...