The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ: ঈশ্বরদীতে সর্বনিম্ন ৭.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। চুয়াডাঙ্গা, ঈশ্বরদী, সৈয়দপুরসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। আজ ঈশ্বরদীতে সর্বনিম্ন ৭.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Ishurdi minimum 7.2 Temperature

দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। চুয়াডাঙ্গা, ঈশ্বরদী, সৈয়দপুরসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। রাতে প্রচণ্ড কুয়াশা দেখা গেছে। দিনেও কুয়াশা রয়েছে বিভিন্ন স্থানে। চট্টগ্রামে ঘন কুয়াশার কারণে বিমান উঠা-নামায় বিপর্যয় দেখা দিয়েছে।

Ishurdi minimum 7.2 Temperature-2

এদিকে আজ সকাল থেকেই কুয়াশার কারণে সূর্যের দেখা নেই রাজধানী ঢাকাতেও। তবে বেশি বিপর্যয় দেখা দিয়েছে দেশের দক্ষিণ ও উত্তরাঞ্চলে। উত্তরাঞ্চলে কনকনে শীতে জীবন যাত্রা অচল হয়ে পড়েছে। আজ ঈশ্বরদীতে সর্বনিম্ন ৭.২ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। নাটোর, রাজশাহী, নওগাঁ, জয়পুরহাট, রংপুর, দিনাজপুরসহ উত্তরাঞ্চলের বিভিন্ন অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। কুয়াশার কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। কুয়াশার কারণে রাতে বরিশাল থেকে ঢাকাগামী ‘দীপরাজ’ নামে একটি লঞ্চ ধানক্ষেতে উঠে পড়ে।

Ishurdi minimum 7.2 Temperature-3

এদিকে পার্শবর্তী দেশ ভারতে তীব্র শৈত্যপ্রবাহে অন্তত ৬ জনের মৃত্যু ঘটেছে। বিশ্বের অন্যান্য অঞ্চলেও এবার শীতের প্রকোপ এবার বেশি দেখা যাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...