The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ডেট লাইন ৫ জানুয়ারি: খালেদা জিয়া বাইরে বের হওযার জন্য প্রস্তুত: হাইকোর্টে আইনজীবিদের পুলিশের বাঁধা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ সেই ৫ জানুয়ারি। গত ক’দিন ধরেই ৫ জানুয়ারি নিয়ে দেশব্যাপি তৈরি হয়েছে এক আতঙ্ক। ২০১৩ সালের নির্বাচনের আগে যে ধরনের পরিস্থিতি হয়েছিল আজও ঠিক তেমনই অবস্থা হয়েছে। চারদিকে ইট বালির গাড়ির ব্যরিকেড।

Khaleda ready

এদিকে আজ সোমবার বেলা ১২টা থেকে খালেদা জিয়া বাইরে বের হওযার জন্য প্রস্তুত হয়েছেন। তার গাড়ি প্রস্তুত রয়েছে। অপরদিকে কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলছে। এমন এক পরিস্থিতিতে বেগম খালেদা জিয়া কিভাবে বের হবেন তা নিয়ে সংশয় রয়েছে।

আজকের পরিস্থিতিটা এমন তা হলো ২০১৩ সালের নির্বাচনের আগে এমন এক পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। ‘মার্চ ফর ডেমোক্রেসি’ করার প্রস্তুতি নিয়েছিলেন। তখনও বিএনপির গুলশান কার্যালয়ে বালির ট্রাক দিয়ে ব্যরিকেড সৃষ্টি করা হয়েছিল। আজও এমন এক পরিস্থিতির উদ্ভব ঘটেছে।

তবে সবথেকে বড় কথা আজকের এই পরিস্থিতিতে দেশব্যাপি এক অচলাবস্থার সৃষ্টি হয়েছে। মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কখন এমন এক অস্থিতিশীল পরিস্থিতির শেষ হবে মানুষ এখন শুধুই সে অপেক্ষায় রয়েছেন।

নিজের রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘বাধা’ উপেক্ষা করে বের হওয়ার ঘোষণাকে কেন্দ্র করেও মানুষের মধ্যে একধরনের কৌতূহলের সৃষ্টি হয়েছে। বিশেষ করে নয়াপল্টনে পূর্বনির্ধারিত জনসভার জন্য এখনও তিনি যেমন প্রত্যয়ী, তাতে কী ঘটতে যাচ্ছে, তা নিয়েই মানুষের মধ্যে এমন এক অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

অপরদিকে বিএনপির নয়াপল্টন কার্যালয় এখনও পুলিশের নিয়ন্ত্রণে। সেখানে পুলিশ কাওকে ঢুকতে দেয়নি। কোনো লোক সমাবেশ সেখানে দেখা যায়নি।

সর্বশেষ সংবাদ:

এদিকে হাইকোর্ট প্রাঙ্গন থেকে বিএনপি সমর্থিত আইনজীবিরা বাইরে বের হতে চাইলে পুলিশ তাদের বাঁধা দিয়েছে। এতে একজন আইনজীবি ও এক পুলিশ সদস্য আহত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...