The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গ্যাসের দাম ২য় দফায় বৃদ্ধির কার্যকারিতা ৬ মাস স্থগিত রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট

গ্যাসের দাম বৃদ্ধি সংক্রান্ত জারি করা গণবিজ্ঞপ্তি কেনো অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে রুল জারি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্যাসের ২য় দফায় দাম বৃদ্ধির কার্যকারিতা ৬ মাস স্থগিত রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। তাছাড়া গ্রাহক পর্যায়ে একসঙ্গে দুই ধাপে গ্যাসের দাম বৃদ্ধি সংক্রান্ত জারি করা গণবিজ্ঞপ্তি কেনো অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে রুল জারি করেছে হাইকোর্ট।

গ্যাসের দাম ২য় দফায় বৃদ্ধির কার্যকারিতা ৬ মাস স্থগিত রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট 1

আদালত রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জুন থেকে গ্যাসের দ্বিতীয় দফা দাম বৃদ্ধির কার্যকরিতা ৬ মাস স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন।

আজ (মঙ্গলাবর) দুপুরে ভোক্তা সংগঠন ক্যাবের এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশটি দেন।

আগামী চার সপ্তাহের মধ্যে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান ও সচিবকে এই রুলের ব্যাখ্যা দিতে বলেছে আদালত।

ক্যাবের পক্ষে প্রকৌশলী মোবাশ্বের হোসেন হাইকোর্টে এই রিট আবেদনটি করেন। আবেদনে গ্যাসের দাম বাড়ানো সংক্রান্ত বিজ্ঞপ্তির কার্যকারিতার উপর স্থগিতাদেশ চাওয়া হয়। আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ সাইফুল আলম।

উল্লেখ্য, গত ২৩ ফেব্র“য়ারি ভোক্তা পর্যায়ে দেড় বছরের মাথায় গ্যাসের এই দাম বাড়ায় সরকার। দুই ধাপে এই মূল্যবৃদ্ধি কার্যকর হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ১ মার্চ হতে প্রথম দফা ও ১ জুন হতে দ্বিতীয় ধাপের মূল্যবৃদ্ধি কার্যকর হবে। দুই ধাপে ৮ খাতে গড়ে ২২.০৭ শতাংশ দাম বাড়ানো হয়ে।

ভোক্তা অধিকার সংগঠন, সাধারণ মানুষ, রাজনৈতিক দল, শিল্পোদ্যোক্তা, বিভিন্ন চেম্বারের নেতারা সর্বোপরি বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের টেকনিক্যাল কমিটির সুপারিশ উপেক্ষা করে এই দফায় গ্যাসের দাম বাড়ানো হয়েছে। যা সাধারণ মানুষের জন্য চরম ভোগান্তির কারণ হয়ে দেখা দিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...