The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রিয়াজ রহমানকে গুলির প্রতিবাদে হরতাল শুরু: গাজীপুরে বাসে আগুন: হেলপার নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলির প্রতিবাদে ২০ দলের হরতাল শুরু হয়েছে। হরতালের শুরুতেই গাজীপুরের কালিয়াকৈরে একটি বাসে আগুন দিলে হেলপার নিহত হয়।

Hartal-15-1
ফাইল ফটো

২০ দলের ডাকা ২৪ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করে গুরুতর আহত করার প্রতিবাদে দেশব্যাপি এই হরতালের ডাক দেওয়া হয়েছে। এদিকে ২০ দলের অনির্দিষ্টকালের জন্য ডাকা অবরোধও চলছে। এদিকে আজকের হরতালের শুরুতেই গাজীপুরের কালিয়াকৈরে একটি বাসে আগুন দিলে হেলপার নিহত হয়।

গত মঙ্গলবার রাতে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই হরতালের কর্মসূচি ঘোষণা করেন। ওই বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৬টা হতে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার সর্বাত্মক এই হরতাল পালিত হবে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে গুলশানের ওয়েস্টিন হোটেলের সামনে রিয়াজ রহমানের গাড়িতে গুলি চালায় দুর্বৃত্তরা। তার শরীরে কয়েকটি গুলি লাগে। রিয়াজ রহমানের গাড়িটিও পুড়িয়ে দেওয়া হয়েছে। গুলিবিদ্ধ রিয়াজ রহমানের চিকিৎসা চলছে গুলশানের ইউনাইটেড হাসপাতালে। ইতিমধ্যেই অস্ত্রোপচার করে গুলি বের করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...