২১ মিশরীয় খ্রিস্টানের শিরচ্ছেদ ঘটনায় আইএস ঘাঁটিতে পাল্টা হামলা মিশর সামরিক বাহিনীর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটস (আইএস) এবার অপহৃত ২১ মিশরীয় খ্রিস্টানের শিরচ্ছেদ করেলো। ১৫ ফেব্রুয়ারি রাতে একটি ভিডিও প্রকাশ করে এই জঙ্গি গ্রুপটি। এ ঘটনার পর পাল্টা হামলা চালিয়েছে মিশর সামরিক বাহিনী।

21 Egyptian Christians beheaded

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, অপহৃত ২১ মিশরীয় খ্রিস্টান নাগরিককে শিরচ্ছেদ করে হত্যা করেছে ইসলামিক স্টেটস। ১৫ ফেব্রুয়ারি রাতে একটি ভিডিও প্রকাশ করে এই দাবি করে জঙ্গি গ্রুপটি। কমলা রঙের পোশাক পরিহিত হাতকড়া পরানো ২১ মিশরীয় নাগরিককে গলা কেটে হত্যা করার দৃশ্য ভিডিওতে প্রকাশ করেছে তারা।

ভিডিওর শিরোনামে লেখা রয়েছে, ‘রক্তে স্বাক্ষরিত এ ভিডিওর বার্তা ক্রুশ ব্যবহারকারী জাতির জন্য (এ ম্যাসেজ সাইনড উইথ ব্লাড টু দ্যা ন্যাশন অব ক্রস)।’

জঙ্গি গ্রুপটি দাবি করেছেন যে, ‘এই ২১ মিশরীয় খ্রিস্টান নাগরিককে শিরচ্ছেদ করে হত্যার মাধ্যমে মিশরীয় খ্রিস্টানদের হাতে মুসলিম নারীদের অপমানের বদলা নিয়েছেন তারা।’

সংবাদ মাধ্যম বলেছে, চলতি বছরের জানুয়ারি মাসে আইএস এর লিবিয়া শাখা পৃথক দু’টি ঘটনায় ২১ খ্রিস্টান নাগরিককে অপহরণ করে তারা।

এদিকে লিবীয় ইসলামিক স্টেট (আইএস) ২১ মিশরীয় খ্রিস্টান নাগরিকের শিরচ্ছেদ করার ভিডিও প্রকাশের এক দিনের মধ্যেই দেশটির আইএস অবস্থানে বিমান হামলা চালায় মিশরীয় বাহিনী। গতকাল সোমবার ভোরে এসব হামলা চালানো হয়েছে বলে মিশরীয় রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে মিশরের সামরিক বাহিনী। এসব হামলায় লিবিয়ায় আইএস’র শিবির, প্রশিক্ষণ এলাকা ও অস্ত্র গুদাম ধ্বংস করা হয়েছে বলে জানানো হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...