জন্মদিনের উৎসবে হাতি জবাই!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজকালকার সময় জন্মদিনের উৎসবও আড়ম্বরপূর্ণ হয়ে থাকে। তেমনই একটি জন্মদিনের উৎসবের খবর পাওয়া গেছে। যে উৎসবে হাতি জবাই করা হয়েছে!

Birthday & elephants

এই জন্মদিনটি আর কারও নয়, জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবের জন্মদিনের উৎসব। তার জন্মদিনের উৎসবে হাতি জবাই করে আগত অতিথিদের আপ্যায়ন করা হয়েছে। দেশটির ভিক্টোরিয়া ফলস রিসোর্টের একটি বিলাসবহুল হোটেলে প্রেসিডেন্ট মুগাবের ৯১তম জন্মদিন পালন করা হয় গত শনিবার। এ খবর দিয়ে দ্য ডন।

Birthday & elephants-2

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, প্রেসিডেন্ট রবার্ট মুগাবের জন্মদিনের ওই উৎসবে দেশটির ক্ষমতাসীন জেএএনইউ-পিএফ দলের অন্তত কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। ওই উৎসবে মুগাবে উপস্থিত হলে পার্টির কর্মীরা নেচে-গেয়ে আনন্দ-উৎসব করে বর্ষীয়ান এই নেতাকে স্বাগত জানান। জন্মদিনকে স্মরণীয় করতে এ সময় ৯১টি বেলুন আকাশে উড়ানো হয়। প্রেসিডেন্ট মুগাবের সঙ্গে তার স্ত্রী গ্রাসি এবং পরিবারের অন্যান্য সদস্যরাও ছিলেন।

Birthday & elephants-3

হোটেলের গল্ফ মাঠে সাদা শামিয়ানা টাঙিয়ে অতিথিদের বসতে দেওয়া হয়। আর তাদের আপ্যায়নের জন্য কয়েকটি হাতি জবাই করা হয়। একটি সাদা শামিয়ানার নীচে ৭টি বড় কেক রাখা হয়। ভিক্টোরিয়া জলপ্রপাতের দিকে মুখ করে ৯১ কেজি ওজনের মুগাবের একটি বিশাল প্রতিকৃতিও সেখানে শোভা পাচ্ছিল।

উল্লেখ্য, বর্তমান বিশ্বের সবচেয়ে বর্ষীয়ান এই নেতা মুগাবে ১৯৮০ সালে ব্রিটেনের নিকট হতে স্বাধীনতা পাওয়ার পর হতে একটানা জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করে আসছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...