ব্রেকিং নিউজ: খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছে আদালত। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল রাখে আদালত।

Arrest warrant against Khaleda

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছেন বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠের অস্থায়ী বিশেষ জজ আদালত। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানকে হাজির হওয়ার যে নির্দেশনা আদালত দিয়েছিলেন তা স্থগিত করেছেন আদালত। তার অনুপস্থিতিতে আইনজীবিরা প্রতিনিধিত্ব করতে পারবেন।

আজ বুধবার সকালে বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে আদালতের কার্যক্রম শুরু হয়। কার্যক্রম শুরু হওয়ার পর আদালতে খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার, আদেশ সংশোধন, জামিন বহাল, সাক্ষ্যগ্রহণ এবং তারেক রহমানের হাজিরা পেছানোর আবেদন করেন তার আইনজীবিরা।

বেগম খালেদা জিয়ার পক্ষে আইনজীবি এ জে মোহাম্মদ আলী শুনানিতে অংশ নিয়ে আদালতকে জানান যে, নিরাপত্তাজনিত কারণে আদালতে আসতে পারছেন না বিএনপি চেয়ারপারসন। ওই আইনজীবি এ সময় বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করেন।

শুনানিতে অংশ নিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবি মোশাররফ হোসেন কাজল আদালতকে জানান, গ্রেফতারি পরোয়ানা থাকা অবস্থায় আসামি হাজির না হলে ফৌজদারি কার্যবিধিতে তাঁর জামিন দেওয়ার কোনো বিধান নেই।

উল্লেখ্য, পরপর ৩টি ধার্য দিবসে হাজির না হওয়ার কারণে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু আহমেদ জমাদার ২৫ ফেব্রুয়ারি দুটি দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সেদিনই পরবর্তী সাক্ষীর জবানবন্দি গ্রহণের জন্য ৪ মার্চ দিন ধার্য রাখা হয়েছিল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...