ফেসবুকের নতুন সেকশন এবং নিষিদ্ধ বিষয়ে ধারণা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে। কিন্তু সাম্প্রতিক সময়ে এটিকে নানা ধরনের অপব্যবহার করা হচ্ছে। আর তাই ফেসবুক কর্তৃপক্ষ নানা পদক্ষেপ নিচ্ছেন।

Facebook & new idea

জনপ্রিয় এই সামাজিক যোগাযোগমাধ্যমে কোন বিষয়গুলো পোস্ট করা নিষিদ্ধ, কোনগুলো নয় ব্যবহারকারীদের সে ব্যাপারে তথ্য দিতে নতুন নিয়মকানুন করেছে ফেসবুক কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগ ফেসবুকের ‘কমিউনিটি স্টান্ডার্ড’ সম্প্রতি পুনর্গঠন করা হয়েছে। ‘ডেনজারাস অর্গানাইজেশন্স’ নামের একটি আলাদা সেকশনও খুলেছে ফেসবুক।

প্রাপ্ত তথ্যে জানা যায়, নতুন এই সেকশনের মাধ্যমে জানা যাবে, কী ধরনের নগ্নতা ফেসবুকের ওয়ালে পোস্ট করা যাবে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ প্রত্যাশা করছেন, নতুন এই দিকনির্দেশনার মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহারে স্বচ্ছ ধারণা পাবেন।

ফেসবুক কর্তৃপক্ষের নতুন এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন যোগাযোগমাধ্যমটির একজন নিরাপত্তা উপদেষ্টা। কিন্তু সেই সঙ্গে তিনি আরও কিছু পদক্ষেপ গ্রহণ না করায় হতাশা প্রকাশ করেন। ফেসবুকের দাবি, প্রায় ১.৪ বিলিয়ন লোক মাসে কমপক্ষে হলেও একবার এই সামাজিক যোগাযোগমাধ্যমটি ব্যবহার করেন।

দিনকে দিন এই যুক্তরাষ্ট্রভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জনপ্রিয় হয়ে উঠছে। আর ব্যাপক জনপ্রিয়তার পাশাপাশি এই মাধ্যমটিকে অনেকেই অপব্যবহারের চেষ্টা করছেন। যা ফেসবুক কর্তৃপক্ষ ও নীতি নির্ধারকদের চিন্তিত করছে। আর তাই তারা অনেক বুঝে-শুনেই বিভিন্ন সময় নানা পদক্ষেপের মাধ্যমে স্বচ্ছনা আনার পদক্ষেপ নিচ্ছেন- এটিও তারই অংশ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...