এয়ার ইন্ডিয়ার ২ পাইলটের ককপিটেই হাতাহাতি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হাতিহাতির কথা আমরা অনেক শুনেছি। কিন্তু তাই বলে বিমানের মধ্যে হাতাহাতি? এমনই একটি ঘটনা ঘটেছে। এয়ার ইন্ডিয়ার ২ পাইলটের ককপিটেই হয়েছে হাতাহাতি!

Air India's pilot Co-pilots blows

বিমানের ককপিটেই হাতাহাতির মতো ঘটনার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটের ককপিটে। মাটি ছেড়ে উড়োজাহাজ যখন হাজার হাজার ফুট ওপরে বাতাসে ওড়ে, তখন মূলত উড়োজাহাজের পাইলটদের হাতেই যাত্রীদের প্রাণ চক্কর খেতে থাকে। কিন্তু সেই পাইলটরা যদি তাদের গুরুদায়িত্ব ভুলে নিজেরাই ককপিটে হাতাহাতি বা মারামারিতে জড়িয়ে পড়েন, তখন যাত্রীদের অবস্থা কি হয় তা ভাববার বিষয়। রবিবারে এমনই বিভীষিকাময় পরিস্থিতির শিকার হতে হয়েছে এয়ার এন্ডিয়ার একটি অভ্যন্তরীন ফ্লাইটের যাত্রীদের।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রবিবার বিকেলে জয়পুর বিমানবন্দর হতে নয়াদিল্লির উদ্দেশে এয়ারবাস এ-৩২০ উড্ডয়ন করার ঠিক আগে ওই ঝামেলায় জড়িয়ে পড়েন উড়োজাহাজের প্রধান পাইলট এবং তার সহকারী। প্রথমে কথাকাটাকাটি, তারপর হাতাহাতিতে পর্যন্ত লিপ্ত হন দু’জন। এ ক্ষেত্রে সহকারী পাইলটের দিকেই অভিযোগের আঙুল ওঠে বেশি।

ঘটনার পর ওই বিমানের যাত্রীরা বলেন, প্রধান চালক তার সহকারীকে কয়েকটি রুটিন কাজ করতে বললেই সহকারী ক্ষেপে ওঠেন এবং হাতাহাতিতে লিপ্ত হন। যদিও পরে প্রধান পাইলট মাথা ঠাণ্ডা রেখে বিমানটি নিরাপদে দিল্লিতে পৌঁছান।

Advertisements
Loading...