তালাকের নোটিশ এবার ফেসবুকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যমে পরিণত হয়েছে সেটি বলার অপেক্ষা রাখে না। কিন্তু সবকিছু পজেটিভ হলেও এবার তালাকের নোটিশ এলো ফেইসবুকে!

Notice the divorce on Facebook

আমরা অনেকেই জানি সম্পর্ক জোড়া লাগানোর ক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ব্যবহার করার অনেক উদাহরণই রয়েছে। ফেসবুকের মাধ্যমে অনেক যুবক যুবতী সামাজিক বন্ধনে আবদ্ধ হন এমন অনেক নজির রয়েছে। কিন্তু এবার সম্ভবত এক ব্যতিক্রমি ঘটনা দেখা গেলো। অর্থাৎ সম্পর্ক ভাঙ্গার আইনী নজির। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের এক বিচারকের সিদ্ধান্ত অনেকটা এরকমই। এক নারীকে ফেইসবুকে তালাকের নোটিশ পাঠানোর অনুমতি দিয়েছেন ওই আদালত।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, এলানোরা আর্থার বাইডু নামের এক নারী তার স্বামী ভিক্টর সেনা ব্লাড-জ্রাকুকে নাকি তালাকের নোটিশ পাঠানোর চেষ্টা করছেন।

ওই নারীর আইনজীবি অ্যান্ড্‌রু স্পিনেলের ভাষ্যমতে, তিনি ও তার মক্কেল বহুদিন ধরেই ভিক্টরকে খুঁজছেন। তার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে, নিজের কোনো স্থায়ী ঠিকানা নেই বলেই জানান তিনি। আদালতের দেওয়া তথ্য অনুসারে, তিনি ওই তালাকের নোটিশ গ্রহণে অস্বীকৃতিও জানিয়েছেন তিনি।

এমন এক পরিস্থিতিতে আর কোনো উপায় না পেয়ে স্পিনেল সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তালাকের নোটিশ পাঠানোর জন্য আদালতের অনুমতি চাইলে বিচারক ম্যাথিউ কুপার এক্ষেত্রে ফেইসবুকের মাধ্যমে তালাকের নোটিশ পাঠানোর অনুমতি দিয়েছেন। তবে আদালত বলে এর আগে ওই অ্যাকাউন্টের মালিক যে ভিক্টর ও সে নিয়মিত ওই অ্যাকাউন্ট ব্যবহার করে তা ওই নারীকে অবশ্যই প্রমাণ করতে হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...