মাইক্রোসফট আনলো এবার নতুন লুমিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাইক্রোসফট আনলো এবার নতুন লুমিয়া। ৫৪০ ডুয়াল সিম নামে মিড রেঞ্জের একটি লুমিয়া ফোন উন্মুক্ত করেছে মাইক্রোসফট।

Lumia-540

গত ১৫ এপ্রিল লুমিয়া ৫৪০ ডুয়াল সিম নামে মিড রেঞ্জের একটি লুমিয়া ফোন উন্মুক্ত করেছে মাইক্রোসফট। এই স্মার্টফোনটির দাম হবে ১৫০ মার্কিন ডলার। মাইক্রোসফট আগামী মাস হতে এই স্মার্টফোনটি ভারত, মধ্যপ্রাচ্য, আফ্রিকাসহ এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বিক্রি শুরু করবে বলে জানানো হয়েছে।

৫ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত এই স্মার্টফোনটিতে থাকছে উইন্ডোজ ৮.১ লুমিয়া ডেনিম আপডেট। বলা হয়েছে, এই বছরের শেষদিকে মাইক্রোসফট নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০ উন্মুক্ত করলে, এই ফোনটিতে চালানো যাবে।

মাইক্রোসফটের এই স্মার্টফোনটিতে রয়েছে ৭২০ বাই ১২৮০ পিক্সেলের এইচডি আইপিএস ডিসপ্লে। এক দশমিক দুই গিগাহার্টজের কোয়াড কোর কোয়ালকম প্রসেসর। এক জিবি র‌্যাম এবং সেইসঙ্গে ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা।

নতুন এই স্মার্টফোনটির ওজন ১৫২ গ্রাম। এতে ২২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে। এতে ইউএসবি ২.০, ব্লুটুথ, ওয়াই-ফাই হটস্পট, জিপিএস এবং থ্রিজি সুবিধাও রয়েছে। আবার এই ফোনে মাইক্রোসফট অফিস স্যুট সমর্থন করবে। এই ফোনটির সঙ্গে বিনা মূল্যে ৩০ জিবি ওয়ান ড্রাইভ ক্লাউড স্টোরেজ সুবিধাও পাওয়া যাবে- এমন ঘোষণাও দিয়েছে মাইক্রোসফট। মোটকথা এই ফোনটিতে আধুনিক সব সুযোগ-সুবিধায় থাকছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...