রাজধানীতে গাড়িতে আগুন ॥ রাস্তা ফাঁকা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ১৮ দলীয় জোটের ডাকা হরতালের আগের দিন আজ সোমবার ২২ এপ্রিল সকালে রাজধানীর মোহাম্মদপুর, ধানমণ্ডি ও বনানীতে ৩টি গাড়িতে আগুন দিয়েছে হরতাল সমর্থনকারীরা। তবে এসব ঘটনায় কেও হতাহত হয়নি। দুপুরের পর থেকে রাজধানী একেবারে ফাঁকা হয়ে গেছে। কোন কর্মদিবসে রাজধানী এমন ফাঁকা হতে পারে চিন্তাও করা যায়নি।
Hartal Pic (22-4-13)

এমনিতেই সামপ্রতিক সময়ে হরতাল ডাকলে তার আগের দিন দুপুরের পর থেকে রাজধানীতে ব্যাপক আকারে গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আর তাই হরতালের আগের দিন সাধারণত কেও গাড়ি বের করেন না। কিন্তু এবারের হরতালের আগের দিন সকাল থেকেই এই অবস্থা।

বেলা সাড়ে ১১টার দিকে ধানমণ্ডি ২ নম্বর এলাকায় একটি প্রাইভেটকারে আগুন দেয় দুর্বৃত্তরা। ধানম-ি থানার কর্তব্যরত কর্মকর্তা এএসআই নজরুল ইসলাম জানান, হরতাল সমর্থনকারী কয়েকজন মিলে পার্কিং করা প্রাইভেটকারের পেছনে আগুন দিয়ে লোকজন দ্রুত নিভিয়ে ফেলে।

দুপুর সাড়ে ১২টার দিকে আসাদ গেট সংলগ্ন মোহাম্মদপুর প্রিপাইরেটরি স্কুলের সামনে ৩/৪ জন যুবক মিডওয়ে পরিবহনের একটি বাসে উঠে পেছনের সিটে আগুন দেয়। পরে স্থানীয় লোকজন ও বাস কর্মচারীরা ফায়ার সার্ভিস পৌঁছার আগেই আগুন নিভিয়ে ফেলে। এ ঘটনায় পুলিশ কাওকে আটক করতে পারেনি।

এদিকে দুপুর পৌঁনে ১টার দিকে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ পোস্ট অফিস গলি থেকে ঢাকা মহানগর উত্তর ছাত্রদল একটি মিছিল নিয়ে বনানী সুপার মার্কেট যায়।
এসময় তারা একটি প্রাইভেটকারে আগুন দেয় ও চারটি ককটেল বিস্ফোরণ করে। পুলিশ আসার আগেই তারা ঘটনাস্থল থেকে সরে যায়। এছাড়াও মতিঝিল-ফকিরাপুল এলাকায় গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...