কলের পানির সঙ্গে বের হচ্ছে স্বর্ণ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কল চাপলে পানি বের হয় সেটিই স্বাভাবিক নিয়ম। কিন্তু আমেরিকার মনটানা প্রদেশের কিছু বাড়িতে কলের পানির সঙ্গে বের হচ্ছে স্বর্ণ!

gold & tap water

নিয়মের বাইরের ঘটনাগুলো আমাদের সকলকেই বিস্মিত করে। ঠিক তেমনই একটি ঘটনা ঘটেছে আমেরিকার মনটানা প্রদেশের কিছু বাড়িতে। সেখানকার কল খুললেই পানির সঙ্গে বেরিয়ে আসছে স্বর্ণের কণা। আর সেই স্বর্ণের কণার আভায় পানির রঙ হয়ে যাচ্ছে অন্য রকম। বাসন ধোয়ার সময় অনেকে দেখতে পাচ্ছেন সাদা প্লেটের মধ্যে বিন্দু বিন্দু স্বর্ণের কণা ভেসে উঠছে।

বিষয়টি প্রথমে জানান মনটোনা প্রদেশের এক বাসিন্দা ফেসবুকে। তিনি জানান যে, কল থেকে পানি বের করার পর তিনি এক বালতি পানিতে অনেকটা স্বর্ণ পেয়েছেন। তিনি জানানা, প্রথমে এক ভদ্রমহিলা আবিষ্কার করেন কলের পানি হতে স্বর্ণ বের হচ্ছে। নিজের স্বর্ণের হারটা হয়তো ছিঁড়ে গেছে তিনি এমনটা ভাবলেও ঘটনা মোটেও তা নয়। পরে দেখা গেলো যে, সত্যিই কল হতে পানির সঙ্গে বের হচ্ছে স্বর্ণ।

তবে আশ্চর্যের বিষয় হলো, কলের পানিতে স্বর্ণ বেরোনোর আনন্দে নাচানাচি না করে উল্টে তারা ক্ষোভ প্রকাশ করছেন। ওইসব মার্কিনারা এমনটা বলছেন যে, পানিতে স্বর্ণ বেরোচ্ছে মানে ওই পানি খেলে বড় অসুখ হবে। আর তাই প্রতিবাদ চলছে, এমনকি ক্ষোভও। তাদের কথা শুনে মনে হচ্ছে, পানি হলো পান করে তৃষ্ণা মেটানোর জন্য, স্বর্ণ তো জুয়েলারি শপে গিয়ে কিনতে পারবো!

আসলে এমন আচরণ করার কারণ হলো যেসব বাড়ির কল হতে স্বর্ণের টুকরো বেরোচ্ছে, তার কিছুটা দূরেই একটা স্বর্ণর খনি রয়েছে। যকোনোভাবেই হোক ওই স্বর্ণের খনি হতে বর্জ্য পদার্থগুলো বেরিয়ে পানির সঙ্গে মিশছে। তাই এতো ক্ষোভ প্রকাশ করছে মার্কিনীরা! সত্যিই যদি আমাদের দেশে এমন হতো? নিশ্চয়ই সবাই হুমড়ি খেয়ে পড়তো স্বর্ণ উদ্ধারের জন্য!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...