বাংলাদেশে ইন্টারনেট প্রসারে মার্ক জাকারবার্গের প্রশংসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশে ইন্টারনেট প্রসারে মার্ক জাকারবার্গের প্রশংসা করে বাংলাদেশে ফেসবুকের ইন্টারনেট ডট অর্গ চালু করায় ইন্টারনেট প্রসারে ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন।

The expansion of the Internet appreciated Mark Zuckerberg

বাংলাদেশে ফেসবুকের ইন্টারনেট ডট অর্গ চালু করা প্রসঙ্গে মার্ক জাকারবার্গ ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন। ওই পোস্টে তিনি ফেসবুকের এই সেবাটি বাংলাদেশে ইন্টারনেট প্রসারে বিশেষ ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন।

মার্ক জাকারবার্গ তার পোস্টে আরও লিখেছেন, ‘আমরা সম্প্রতি বাংলাদেশে রবি নেটওয়ার্কে ইন্টারনেট ডট অর্গ চালু করেছি। মূলত বিশ্বকে সংযোগ সুবিধার আওতায় আনার এটি আরেকটি পদক্ষেপ।

The expansion of the Internet appreciated Mark Zuckerberg-2

মার্ক জাকারবার্গ আরও বলেছেন, বাংলাদেশের জনসংখ্যা ১৭ কোটিরও বেশি তবে এখানে ইন্টারনেট ব্যবহারকারী ১০ শতাংশের কম।
গবেষণা তথ্য তুলে ধরে জাকারবার্গ বলেছেন, প্রতি ১০ জন ইন্টারনেট সংযোগের আওতায় থাকা মানুষের মধ্যে একজন দারিদ্র্যের কবল মুক্ত হতে পেরেছেন। এর কারণ হচ্ছে, ইন্টারনেট সংযোগ থাকলে চাকরি, শিক্ষা, স্বাস্থ্য, তথ্য এবং গুরুত্বপূর্ণ যোগাযোগ করা সম্ভব হয়।

বাংলাদেশে এক কোটিরও বেশি মানুষকে এবং বিশ্বজুড়ে কোটি কোটি মানুষকে ইন্টারনেট সুবিধার আওতায় আনার সুযোগ তৈরি হয়েছে- বলে মনে করেন মার্ক জাকারবার্গ। ফেসবুক স্ট্যাটাসের সঙ্গে বাংলাদেশের সাংবাদিক জয়িতার একটি ছবিও পোস্ট করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...